Alexa

চাকসু নির্বাচন নীতিমালা প্রণয়ন কমিটি গঠন

চাকসু নির্বাচন নীতিমালা প্রণয়ন কমিটি গঠন

চাকসু ভবন, ছবি: বার্তা২৪

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম, বার্তা ২৪.কম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (চাকসু) নির্বাচনের লক্ষ্যে পাঁচ সদস্য বিশিষ্ট নীতিমালা কমিটি গঠন করেছে প্রশাসন।

বৃহস্পতিবার (২১মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রাধ্যক্ষ কমিটি এবং প্রক্টোরিয়াল বডির সমন্বয়ে সভায় কমিটি গঠনের বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। সভায় উপাচার্য সভাপতিত্ব করেন।

তিনি বলেন, ‘চাকসুর নির্বাচনে নীতিমালা আধুনিকায়ন ও যুগোপযোগী করতে এই কমিটি গঠন করা হয়েছে। কমিটি যাবতীয় বিষয়সমূহ পর্যবেক্ষণ করে কাজ করবে।’

এর আগে বুধবার সন্ধ্যায় উপাচার্য ঢাকসুর ধারাবাহিকতায় চাকসুর নির্বাচনের কথা জানিয়েছিলেন। তিনি জানান, আবাসিক হলের প্রাধ্যক্ষরা চাকসুর নির্বাচনের বিষয়ে নিজেদের মতামত তুলে ধরেন। এর পরিপ্রেক্ষিতে নির্বাচনের অংশ হিসেবে আজ নীতিমালা কমিটি গঠন করা হয়।

পাঁচ সদস্যের কমিটিতে আহ্বায়ক হিসেবে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ সফিউল আলম, সদস্য সচিব হিসেবে ডেপুটি রেজিস্ট্রার (নির্বাচন ও বিধিবিধান) মোহাম্মদ ইউসুফ, সদস্য হিসেবে আইন অনুষদের ডিন অধ্যাপক এবিএম আবু নোমান,লোকপ্রশাসন বিভাগের সভাপতি অধ্যাপক ড. আমীর মুহাম্মদ নসরুল্লাহ ও সহকারী প্রোক্টর লিটন মিত্রকে রাখা হয়েছে।

এদিকে চাকসুর নির্বাচনের আনুষ্ঠানিকতা শুরু হওয়ায় স্বস্তি প্রকাশ করেছেন সাধারণ শিক্ষার্থী ও ছাত্র সংগঠন। গতকাল সিদ্ধান্ত নেওয়ার পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশাসনকে ধন্যবাদ জ্ঞাপন করেন তারা। একইসাথে কিছু সতর্কতা বার্তা প্রদান করেন।

জানতে চাইলে ছাত্র ইউনিয়নের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ধীষণ প্রদীপ চাকমা বার্তা২৪.কমকে বলেন, ‘দীর্ঘ ২৯ বছর পরে প্রশাসনের এমন উদ্যোগকে স্বাগত জানাচ্ছি। ছাত্র ইউনিয়ন সাধারণ শিক্ষার্থীদের এমন দাবির প্রেক্ষিতে প্রশাসনের কার্যক্রমকে ইতিবাচক হিসেবে বিবেচনা করেছে। আমরা ছাত্র সংগঠন হিসেবে প্রশাসনকে সর্বোচ্চ সহযোগিতা প্রদান করব।’

ক্যাম্পাস এর আরও খবর