Alexa

জাকসুসহ সকল নির্বাচনের দাবিতে শিক্ষকদের কর্মবিরতি

জাকসুসহ সকল নির্বাচনের দাবিতে শিক্ষকদের কর্মবিরতি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, ছবি: সংগৃহীত

জাবি করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) মেয়াদোত্তীর্ণ ডিন, সিন্ডিকেট, অর্থ কমিটি ও একাডেমিক কাউন্সিলের নির্বাচনের তফসিল ঘোষণাসহ নির্বাচনের সহায়ক পরিবেশ নিশ্চিত করে কেন্দ্রীয় ছাত্রসংসদ (জাকসু) নির্বাচনের দাবিতে কর্মবিরতি পালন করেছে ‘সম্মিলিত শিক্ষক সমাজ’।

বৃহস্পতিবার (২১ মার্চ) আওয়ামীপন্থী শিক্ষকদের একাংশ, বিএনপি ও বামপন্থী শিক্ষকদের এ জোট পূর্ণ দিবস কর্মবিরতি পালন করেন। এছাড়া দাবি আদায়ের লক্ষ্যে বিভিন্ন অনুষদে গিয়ে শিক্ষকদের মাঝে গণসংযোগ করেন তারা।

এই দাবিতে এর আগে সোমবার বেলা ১১ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের পুরাতন প্রশাসনিক ভবনের সামনে প্রতীকী অবস্থান করেন। সেখানে তারা চার দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করেন। কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কর্মবিরতি এবং গণসংযোগ করেন। এছাড়া আগামী রবিবার দুপুর একটায় উপাচার্যের কার্যালয়ের সামনে কালো পতাকা ধারণ করবেন।

গত ২৬ ফেব্রুয়ারি সম্মিলিত শিক্ষক সমাজ ‘ বিশ্ববিদ্যালয় অধ্যাদেশ ৭৩ বলে এসব নির্বাচন দিতে উপাচার্যকে চাপ দেন। উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম ৬ মে’র মধ্যে সকল নির্বাচন আয়োজন করার ঘোষণা দেন। কিন্তু নির্বাচনের পূর্বে তফসিল ঘোষণায় উপাচার্য গড়িমসি করছেন এমন দাবি করে আন্দোলনে নেমেছেন সম্মিলিত শিক্ষক সমাজ।

তবে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের শারীরিক অসুস্থতা থাকায় তিনি এখনো কোন নির্বাচনের তফসিল ঘোষণা করেননি বলে জানিয়েছেন উপাচার্য পন্থীদের সংগঠন বঙ্গবন্ধুর আদর্শের শিক্ষক পরিষদ।

ক্যাম্পাস এর আরও খবর