Alexa

ওয়াসিম হত্যার প্রতিবাদে শাবিপ্রবিতে মানববন্ধন

ওয়াসিম হত্যার প্রতিবাদে শাবিপ্রবিতে মানববন্ধন

মানববন্ধন করেছেন শাবিপ্রবির শিক্ষার্থীরা / ছবি: বার্তা২৪

শাবিপ্রবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) শিক্ষার্থী ওয়াসিম আফনানকে বাস থেকে ফেলে দিয়ে হত্যার প্রতিবাদে পৃথকভাবে মানববন্ধন করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীরা।

রোববার দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয় গ্রন্থাগার ভবনের সামনে সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী ও সাংস্কৃতিককর্মী অংশগ্রহণ করে।

এ সময় বক্তারা বলেন, উদার বাসের ঘাতক চালক ও হেল্পারের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। যাতে ভবিষ্যতে কোন চালক এভাবে মানুষ হত্যা করতে না পারে।

মানববন্ধন শেষে জোটের আহ্বায়ক সোমবার (২৫ মার্চ) দুপুর সাড়ে ১২টায় একই ঘটনার বিচারের দাবিতে এবং নিরাপদ সড়কের দাবিতে প্রতিবাদ মিছিলের ঘোষণা দেন।

এদিকে দুপুর ১টায় শাবিপ্রবির নবীনগঞ্জ স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের উদ্যোগে ওয়াসিম হত্যার প্রতিবাদে ও নিরাপদ সড়কের দাবিতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন এবং ক্যাম্পাসে একটি প্রতিবাদ মিছিল বের করা হয়। এ সময় তারা ঘাতক চালক হেল্পারের দৃষ্টান্তুমূলক শাস্তি দাবি করেন।

উল্লেখ্য, শনিবার (২২ মার্চ) সন্ধ্যার দিকে ঢাকা-সিলেট রোডের শেরপুর এলাকায় ‘উদার' পরিবহনের একটি বাস চড়ে সিলেট যাচ্ছিলেন ওয়াসিম আফনানসহ সিকৃবি শিক্ষার্থী দুই শিক্ষার্থী। এ সময় বাসের হেল্পারের সঙ্গে ভাড়া নিয়ে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে বাসের হেল্পার দুইজনকে ধাক্কা দিয়ে নিচে ফেলে দেন। ঘটনাস্থলেই ওপর আরেকটি বাসের চাকার নিচে পিষ্ট হয়ে ওয়াসিমের মৃত্যু হয়। আর আহত আরেকজন ছাত্র সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেন।

ক্যাম্পাস এর আরও খবর