Alexa

স্কুলশিক্ষার্থী হত্যার বিচারের দাবিতে জাবিতে মানববন্ধন

স্কুলশিক্ষার্থী হত্যার বিচারের দাবিতে জাবিতে মানববন্ধন

মানববন্ধনে জাবি ও বিশ্ববিদ্যালয় সংলগ্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা, ছবি: বার্তা২৪

জাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

১০ দিন আগে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার ধুরইল গ্রামে আব্দুর রহমান (১০) নামে ষষ্ঠ শ্রেণির এক স্কুল শিক্ষার্থীকে গলা কেটে হত্যা করা হয়েছে। এ ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে আসামিদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ও বিশ্ববিদ্যালয় সংলগ্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা।

সোমবার (২৫ মার্চ) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে 'জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পরিবার' এর ব্যানারে মানববন্ধন করেন শিক্ষার্থীরা।

এ সময় মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউট অব ইনফরমেশন টেকনোলজির (আইআইটি) অধ্যাপক ফজলুর রহমান পাটোয়ারী।

তিনি বলেন, 'আজ একটা শিশুর ওপর যে পাশবিকতা চালানো হলো আমরা এটার তীব্র নিন্দা জানাচ্ছি। আর কোন শিশু যেন এমন নির্মমতার শিকার না হয় সেজন্য আমাদের রুখে দাঁড়ানোর সময় হয়েছে। আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ শিশুটি যদি আজ বেঁচে থাকতো ভবিষ্যৎ বাংলাদেশ বিনির্মাণে হয়তো সে অনেক ভূমিকা রাখতে পারতো। আমরা চাই আগামীর বাংলাদেশ গঠনের লক্ষ্যে অন্তত আজকে শিশুর সাথে ঘটে যাওয়া পাশবিকতার সুষ্ঠু তদন্ত হোক, হত্যাকারীর শাস্তি নিশ্চিত হোক।'

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন নিহত আব্দুর রহমানের ভাই ও বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউট অব ইনফরমেশন টেকনোলজির ৪১ তম ব্যাচের শিক্ষার্থী আব্দুল মুমিন। তিনি বলেন, 'তাকে এভাবে হত্যা করার কোনো কারণ আমরা খুঁজে পাচ্ছি না। আমরা বাকরুদ্ধ। আমরা আমাদের বলার ভাষা হারিয়ে ফেলেছি। আমাদের কারো সাথে কোন ধরনের শত্রুতা ছিল না তারপরও আমার নিষ্পাপ ভাইটিকে নৃশংসভাবে হত্যা করা হলো। আজকে হত্যাকাণ্ডের ১০ দিন পার হলেও আমরা জানতে পারি নাই কিভাবে আমার ভাইটিকে মেরে ফেলা হলো। আমি চাই পুলিশ প্রশাসন অতিদ্রুত এ হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত সাপেক্ষে অপরাধীর শাস্তি নিশ্চিত করুক।'

উল্লেখ্য, গত ১৫ মার্চ শুক্রবার রাত ১০টার দিকে পাঁচবিবি উপজেলার ধুরইল গ্রামের হরেন্দা বাজারের একটি পরিত্যক্ত স্কুল ভবনে ধুরইল গ্রামের ৬ষ্ট শ্রেণিতে পড়ুয়া শিশু আব্দুর রহমানের গলা কাটা ও ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় শিশুটির বাবা রেজাউল করিম বাদী হয়ে পাঁচবিবি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

ক্যাম্পাস এর আরও খবর