Alexa

বরিশাল বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ 

বরিশাল বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ 

বরিশাল বিশ্ববিদ্যালয়/ ছবি: সংগৃহীত

১২ দফা দাবি আদায়ের লক্ষ্যে শিক্ষার্থীদের লাগাতার আন্দোলনের ফলে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) সকল কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধের ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বুধবার (২৭ মার্চ) দিবাগত রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক নোটিশে এ নির্দেশনা দেওয়া হয়।

নোটিশে উল্লেখ করা হয়, স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে উদ্ভূত অনভিপ্রেত ঘটনার পরিপ্রেক্ষিতে সাধারণ শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের নিরাপত্তা ও বিশ্ববিদ্যালয়ের আইনশৃঙ্খলার সার্বিক পরিস্থিতি সমুন্নত রাখার স্বার্থে বরিশাল বিশ্ববিদ্যালয় বিধি ২০১৩ এর ১১ (১০) ধারা অনুযায়ী উপাচার্যের ক্ষমতাবলে বৃহস্পতিবার (২৮ মার্চ) থেকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস, পরীক্ষাসহ যাবতীয় একাডেমিক কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হলো।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/28/1553722468845.jpg

একই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের সকল হলের আবাসিক ছাত্র-ছাত্রীদের বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকাল ৫টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে অনির্দিষ্টকালের বন্ধের নোটিশটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিভিন্ন গ্রুপ থেকে বৃহস্পতিবার জোরদার আন্দোলনের ঘোষণা দেওয়া হচ্ছে।

তবে এই বিষয়ে বরিশাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কোনো বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/28/1553723401015.jpg

এদিকে দাবি না মেনে বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের বন্ধ ঘোষণা করে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেওয়ায় বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। রাত ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন আবাসিক হলের শিক্ষার্থীরা রাস্তায় বেরিয়ে এসেছেন।

আপনার মতামত লিখুন :