Alexa

জাবিতে বাংলাদেশ কর্ম কমিশনে নারীদের অংশগ্রহণ শীর্ষক আলোচনা সভা

জাবিতে বাংলাদেশ কর্ম কমিশনে নারীদের অংশগ্রহণ শীর্ষক আলোচনা সভা

প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন এন সিদ্দিকা খানম, ছবি: বার্তা২৪

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) লোকপ্রশাসন বিভাগের আয়োজনে বাংলাদেশ কর্ম কমিশনে নারীদের অংশগ্রহণ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২ এপ্রিল) বেলা সাড়ে এগারোটায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস এর উপ-উপাচার্য অধ্যাপক আবুল কাশেম মজুমদার। এছাড়া প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কর্ম কমিশন সচিব ও এন সিদ্দিকা খানম।

প্রধান আলোচকের বক্তব্য ও এন সিদ্দিকা খানম বলেন, 'নারীদের প্রতি দৃষ্টিভঙ্গি পরিবর্তন করলে সমাজ পরিবর্তন হবে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ইচ্ছা ও সহযোগিতায় আজ নারীরা এগিয়ে আসছে। বাংলাদেশ কর্ম কমিশনে নারীরা অসাধারণ ভূমিকা রাখছে। তবে কোটা পদ্ধতি বিলোপ করার ফলে আমি আশঙ্কা করছি আগামী পাঁচ বছরে নারীরা হয়তো পিছিয়ে যাবে।'

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক আবুল কাশেম মজুমদার বলেন, 'বঙ্গবন্ধু বাংলাদেশ সৃষ্টির স্বপ্ন দেখেছিলেন শুধুমাত্র বৈষম্য কমানোর লক্ষ্য। আমাদের সবসময়ই চিন্তা করতে হবে কোনভাবেই যেন সমাজে বৈষম্য সৃষ্টি না হয়। আমাদের মেয়েদেরকে সামনে এগিয়ে আসার সুযোগ করে দিতে হবে। কোনভাবেই যেন তারা বৈষম্যর শিকার না হয়। নারী শিক্ষিত হলে এবং সমাজ গঠনে ভূমিকা রাখার সুযোগ দিলে সমাজ এগিয়ে যাবে।'

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক রাশেদা আখতার।

এছাড়া আরও উপস্থিত ছিলেন লোকপ্রশাসন বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক জেবউননেছা, ঢাকা বিশ্ববিদ্যালয় লোকপ্রশাসন বিভাগের এ্যালামনাই এসোসিয়েশন সহ সভাপতি সেলিম আহমেদ প্রমুখ।

আপনার মতামত লিখুন :

ক্যাম্পাস এর আরও খবর