Alexa

আন্তঃবিশ্ববিদ্যালয় ব্যাডমিন্টনে চ্যাম্পিয়ন ইবি’র তমা

আন্তঃবিশ্ববিদ্যালয় ব্যাডমিন্টনে চ্যাম্পিয়ন ইবি’র তমা

টিএ তমা / ছবি: বার্তা২৪

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প-২০১৯ এ মেয়েদের একক ব্যাডমিন্টন খেলায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ছাত্রী টিএ তমা।

শুক্রবার (১২ এপ্রিল) দুপুর ১২টায় টুর্নামেন্টের অন্যতম ইভেন্ট মেয়েদের একক এ ব্যাডমিন্টন খেলার ফাইনাল পর্ব অনুষ্ঠিত হয়।

ঢাকাস্থ ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির মাঠে অনুষ্ঠিত এ খেলায় ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) প্রতিদ্বন্দ্বিতা করে। এতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিত্ব করেন তমা এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিনিধিত্ব করেন ক্যামেলিয়া।

খেলায় পয়েন্টের তালিকায় যখন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ১৬ এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ১ তখন যবিপ্রবির খেলোয়াড় ক্যামেলিয়া খেলার মধ্যে পড়ে গিয়ে পায়ে আঘাত পান। এরপর কিছুক্ষণ খেলা বন্ধ থাকে।

পরে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় খেলায় হার স্বীকার করে নিয়ে খেলায় ওয়াক ওভার দিয়ে দিলে নির্ধারিত সময়ের পূর্বেই খেলাটি শেষ হয়। এ সময় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের থেকে ১৫ পয়েন্টে ইসলামী বিশ্ববিদ্যালয় এগিয়ে থাকায় তাদেরকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়।

এ বিষয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন উর রশিদ আসকারী বলেন, ‘নানা প্রতিকূলতা সত্ত্বেও আমাদের ক্রীড়াঙ্গণ দুর্বার গতিতে সফলতার সঙ্গে এগিয়ে যাচ্ছে। যার আবারও প্রমাণ দিয়েছে তমা। এখন আমাদের লেখাপড়া, খেলাধুলাসহ সবকিছুতে শুধু সামনে এগিয়ে যাবার পালা। আমরা শুদ্ধ ক্রীড়া চর্চার মাধ্যমে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত একটি বিশ্ববিদ্যালয় গড়তে বদ্ধপরিকর।’

আপনার মতামত লিখুন :