Alexa

রাবি শিক্ষক সমিতির নির্বাচন ১৮ এপ্রিল

রাবি শিক্ষক সমিতির নির্বাচন ১৮ এপ্রিল

ছবি: সংগৃহীত

রাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৮ এপ্রিল। নির্বাচনে অংশগ্রহণকারী শিক্ষকরা প্রার্থী ও প্যানেল চূড়ান্ত করেছেন।

রোববার (১৪ এপ্রিল) বিকেলে বার্তা২৪.কমকে এ তথ্য নিশ্চিত করেছেন নির্বাচন কমিশনার ও বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক এবিএম হামিদুল হক।

তিনি জানান, নির্বাচনে ১৫ সদস্য বিশিষ্ট আওয়ামী লীগ সমর্থিত মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ হলুদ প্যানেল এবং বিএনপি-জামাত সমর্থিত জাতীয়তাবাদী ইসলামে মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক সমাজ সাদা প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করবে। ১৮ এপ্রিল সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে ১ হাজার ১৩০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

হলুদ প্যানেলে বাংলা বিভাগের অধ্যাপক ড. খন্দকার ফরহাদ হোসেন সভাপতি ও পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের অধ্যাপক ড. আশরাফুল ইসলাম খান সাধারণ সম্পাদক পদে লড়বেন। সাদা প্যানেল থেকে প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মো. সাইফুল ইসলাম ফারুকী সভাপতি ও পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. আমিনুল হক সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

হলুদ প্যানেলে সভাপতি পদপ্রার্থী ড. খন্দকার ফরহাদ হোসেন বার্তা২৪.কমকে বলেন, ‘দীর্ঘদিন যাবত প্রগতিশীল শিক্ষকদের মধ্যে অনৈক্য ছিল। নির্বাচনে ভোটাররা ঐক্যবদ্ধ হয়ে আমাদের প্যানেলকে জয়ী করবেন বলে আশা করছি।’

তবে সাদা প্যানেলের সাধারণ সম্পাদক পদপ্রার্থী ড. আমিনুল ইসলাম বার্তা২৪.কমকে বলেন, ‘দেশের উন্নয়নের সাথে বিশ্ববিদ্যালয়ের উন্নয়নকে এগিয়ে নিতে শিক্ষা ও গবেষণার বিকল্প নেই। আমাদের প্যানেল বিজয়ী হলে শিক্ষা ও গবেষণায় বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে কাজ করে যাব।’

ক্যাম্পাস এর আরও খবর