Alexa

কুবিতে নানা আয়োজনে বর্ষবরণ

কুবিতে নানা আয়োজনে বর্ষবরণ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মঙ্গল শোভাযাত্রা, ছবি: বার্তা২৪.কম

কুবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

নানা আয়োজনের মধ্য দিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) বাংলা নববর্ষ-১৪২৬ উদযাপিত হয়েছে। রোববার (১৪ এপ্রিল) সকাল ১০টায় মঙ্গল শোভাযাত্রার মধ্য দিয়ে শুরু হয় বর্ষবরণের অনুষ্ঠান। সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বর্ষবরণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এসময় বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. মো. শামিমুল ইসলাম, সাধারণ সম্পাদক কাজী ওমর সিদ্দিকী, সহ-সভাপতি মো. জিয়া উদ্দিন ও মেহেদী হাসান, কলা ও মানবিক অনুষদের ডিন ড. জি. এম. মনিরুজ্জামান, বৈশাখ উদযাপন কমিটি-১৪২৬ এর আহ্বায়ক মুহাম্মদ সোহরাব উদ্দীন প্রমুখ উপস্থিত ছিলেন।

শোভাযাত্রা শেষে বিশ্ববিদ্যালয়ের বৈশাখী চত্বরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের অংশগ্রহণে ও বিভাগ ভিত্তিক আয়োজনে নাচ, গান, কবিতা প্রভৃতি পরিবেশন করা হয়।

বৈশাখী চত্বরে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা নানান খাবারসহ বৈশাখী পণ্যের পসরা বসিয়ে তাদের নিজ নিজ স্টলগুলোকে সাজিয়ে তোলেন। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীদের মধ্যে বিভিন্ন ধরণের দেশিয় খেলাধুলার আয়োজন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বর্ষবরণ অনুষ্ঠানের দ্বিতীয় দিন সোমবার বিকালে বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠনগুলোর আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

ক্যাম্পাস এর আরও খবর