Alexa

যৌন হয়রানির প্রতিবাদ

বশেমুরবিপ্রবি’তে ৯দিন ধরে চলছে আন্দোলন

বশেমুরবিপ্রবি’তে ৯দিন ধরে চলছে আন্দোলন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ছবি: বার্তা২৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, গোপালগঞ্জ, বার্তা২৪.কম

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীকে যৌন হয়রানির দায়ে অভিযুক্ত শিক্ষকে বিচার ও অপসারণের দাবিতে ৯ দিন ধরে টানা আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা।

অভিযুক্ত শিক্ষক হলেন- সিএসই (কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং) বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক ইঞ্জিনিয়ার মোঃ আক্কাস আলী।

এই বিষয়ে সোমবার (১৫ এপ্রিল) বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে আন্দোলনরত শিক্ষার্থীদের একটি সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সেখানে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণ সাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তির আশ্বাস দেয়া হয়।

ফলে শিক্ষার্থীদের অবস্থান ধর্মঘট প্রত্যাহার করলেও তারা আন্দোলনের অংশ হিসেবে অভিযুক্ত শিক্ষকের বিচার না হওয়া পর্যন্ত ক্লাস বর্জন কর্মসূচি অব্যাহত রাখবেন বলে জানা যায়।

এর আগে, দুই শিক্ষার্থীকে যৌন নিপীড়নের ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে গত ৭ এপ্রিল থেকে শিক্ষার্থীরা ওই শিক্ষকের অপসারণের দাবিতে আন্দোলনে নামে। এর প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অভিযুক্ত শিক্ষককে তার বিভাগীয় প্রধানের পদ থেকে অব্যাহতি দেয়া ছাড়াও ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে।

ক্যাম্পাস এর আরও খবর