আউটস্ট্যান্ডিং পেপার অ্যাওয়ার্ড পেলেন জাবির সাবেক ভিসি

জাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ড. শরীফ এনামুল কবির / ছবি: সংগৃহীত

ড. শরীফ এনামুল কবির / ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

অরগানোমেটালিক ক্লাস্টারের উপর গবেষণা করে আউটস্ট্যান্ডিং পেপার অ্যাওয়ার্ড-২০১৯ পেয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) রসায়ন বিভাগের অধ্যাপক ও বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. শরীফ এনামুল কবির।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) তিনি নিজেই বার্তা২৪.কমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

অধ্যাপক শরীফ এনামুল কবির জানান, বুধবার (১৭ এপ্রিল) ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ) অডিটোরিয়ামে অরগানোমেটালিক ক্লাস্টার গবেষণা প্রবন্ধের জন্য তাঁর হাতে সম্মাননা সনদ ও ক্রেস্ট তুলে দেন ইউনাইটেড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মইনুদ্দিন হাসান রশিদ।

সম্মাননা সনদ ও ক্রেস্ট প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ইউনাইটেড গ্রুপ গবেষণা পুরস্কার মূল্যায়ন কমিটির চেয়ারম্যান, সাবেক ইউজিসি সদস্য এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের সাবেক অধ্যাপক ড. মুহিবুর রহমান এবং ইউআইইউ উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মোফিজুর রহমান প্রমুখ।

উল্লেখ্য, দেশে অরগানোমেটালিক ও ক্লাস্টার রসায়নে যে কজন গবেষক অনন্য সাফল্য পেয়েছেন, সেই তালিকায় অধ্যাপক ড. শরীফ এনামুল কবির অন্যতম। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের তৃতীয় ব্যাচের এবং রসায়ন বিভাগের দ্বিতীয় ব্যাচের শিক্ষার্থী ছিলেন। পড়াশোনা শেষে একই বিভাগের শিক্ষক হিসেবে যোগ দেন।

আপনার মতামত লিখুন :