Alexa

রায়হানের পাশে নজরুল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ

রায়হানের পাশে নজরুল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ

রায়হানের পাশে নজরুল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। ছবি: বার্তা২৪.কম

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের মেধাবী ছাত্র রায়হানুল ইসলামকে বাঁচাতে আর্থিক তহবিল গঠনে এগিয়ে এসেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

সাধারণ শিক্ষার্থীদের পাশাপাশি সর্বস্তরে কাজ করছে নজরুল বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতাকর্মীরাও। নজরুল বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. মনিরুজ্জামান রাজিব, সাবেক যুগ্ম সম্পাদক মাহফুজুর রাজ্জাক অনিক, সাবেক প্রচার সম্পাদক তোফায়েল আহমেদ ও বর্তমান শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মো. রিপন চৌধুরী, যুগ্ম সম্পাদক মোহাম্মদ নয়ন মণ্ডল এবং অন্যান্য নেতাকর্মীরা টাকা সংগ্রহসহ সর্বস্তরে মনিটরিং করছেন। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন ‘রংধনু’র স্বেচ্ছাসেবকরা তহবিল সংগ্রহে কাজ করছেন।

মনিরুজ্জামান রাজীব জানান, অর্থনীতি বিভাগের ছাত্র রায়হানুল ইসলামের চিকিৎসার খরচ সংগ্রহে ময়মনসিংহের বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তিদের কাছ থেকে ৬৯৬৯১ টাকা এবং ত্রিশাল থেকে ২৯০০০ টাকা উঠানো সম্ভব হয়েছে।

মাহফুজুর রাজ্জাক অনিক বলেন, ‘রায়হানের চিকিৎসার অর্থ সংগ্রহের লক্ষ্যে ময়মনসিংহ শহর থেকে বেশ কয়েকটি টিম আমাদের সঙ্গে কালেকশন করেছে। ধন্যবাদ প্রত্যেকটা ভলান্টিয়ারকে যারা প্রতিনিয়ত স্বতঃস্ফূর্তভাবে অক্লান্ত শ্রম দিয়ে যাচ্ছেন।’

মো. রিপন চৌধুরী বলেন, ‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য’ স্লোগান নিয়ে আমরা একদল স্বেচ্ছাসেবক
রায়হানুল ইসলামকে বাঁচাতে আর্থিক সহায়তার জন্য ময়মনসিংহ শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও জয়নুল আবেদীন পার্কে কাজ করছি।’

জানা গেছে, মরণব্যাধি অ্যাকিউট লিউকোমিয়া ( Acute Leukaemia) রোগে আক্রান্ত রায়হান বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে হেমাটোলজি বিভাগের ডি ব্লকে (বেড নম্বর গ্রিন ৩) চিকিৎসাধীন রয়েছেন।

চিকিৎসকরা জানিয়েছেন, রায়হানের বোনম্যারো ট্রান্সপ্লান্ট করতে হবে। চিকিৎসাবাবদ প্রায় ৩০ থেকে ৪০ লাখ টাকা প্রয়োজন। রায়হানুল ইসলামের বাবা একজন কৃষক। এতো টাকা তার পরিবারের পক্ষে জোগাড় করা সম্ভব নয়, তাই ছেলের চিকিৎসার জন্য সকলের কাছে সহযোগিতা চেয়েছেন তিনি।

প্রসঙ্গত, রায়হানের বাড়ি রংপুর জেলার বদরগঞ্জ উপজেলায়। তার বাবা তালুক দামোদরপুর গ্রামের একজন কৃষক। তার বাবার পক্ষে এতো টাকা সংগ্রহ করা অসম্ভব হয়ে দাঁড়িয়েছে। মানুষের সাহায্যই এখন রায়হানের বেঁচে থাকার ভরসা।

সাহায্য পাঠানোর ঠিকানা– ডাচ-বাংলা মোবাইল ব্যাংকিং আইডি ০১৭৫৪৪২৫৮৪৭০, বিকাশ আইডি ০১৭৭৫১২১৭২৫।

আপনার মতামত লিখুন :