Barta24

সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬

English Version

ইবি ছাত্র ইউনিয়নের সভাপতি সবুজ, সম্পাদক সাদিক

ইবি ছাত্র ইউনিয়নের সভাপতি সবুজ, সম্পাদক সাদিক
নুরুন্নবি সবুজ ও জিকে সাদিক / ছবি: বার্তা২৪
ইবি করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্র ইউনিয়নের নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি হিসেবে বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী নুরুন্নবি সবুজ এবং সাধারণ সম্পাদক হিসেবে বাংলা বিভাগের শিক্ষার্থী জি কে সাদিক মনোনীত হন।

‘তিমির ভেদে করব আমরা বিপ্লবী স্নান, তোমার আমার হাতে হবে অশুভ ম্লান’ এই শ্লোগানকে সামনে রেখে শনিবার (২০ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের টিএসসিসি’তে ছাত্র ইউনিয়ন ইবি শাখার ১৫তম কাউন্সিল অনুষ্ঠিত হয়। কাউন্সিল শেষে ১৬ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়।

দলীয় সূত্রে জানা যায়, সকাল ১১টায় শুরু হওয়া ১৫তম এ কাউন্সিলের উদ্বোধন ঘোষণা করেন ঝিনাইদহ জেলা উদীচী’র সভাপতি কে এম শরিফুল ইসলাম। এছাড়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইবি শাখা ছাত্র ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক শাহাদাত তিমির।

কেন্দ্রীয় কমিটির সদস্য ও ঝিনাইদহ জেলা ছাত্র ইউনিয়নের নেতৃবৃন্দদের পরামর্শক্রমে আগামী এক বছরের জন্য গঠিত এ কমিটির সদস্যরা হলেন- সহ সভাপতি মেহেদী হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক উর্মী খাতুন, রুমি নোমান, সাংগঠনিক সম্পাদক ইমানুল সোহান, দফতর ও কোষাধ্যক্ষ আজিজুল পিয়াস, শিক্ষা ও গবেষণা সম্পাদক মুহাম্মদ আনাস প্রমুখ।

অনুষ্ঠান শেষে দুপুরে নব গঠিত কমিটির সদস্যরা বিশ্ববিদ্যালয়ের স্মৃতিসৌধে বায়ান্নর ভাষা আন্দোলন ও একাত্তরের মুক্তিযুদ্ধে শহীদ হওয়ার সকল বীরদের প্রতি সম্মান জানিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

আপনার মতামত লিখুন :

ঢাবিতে সব কার্যক্রম বন্ধ

ঢাবিতে সব কার্যক্রম বন্ধ
ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন ও গুরুত্বপূর্ণ ভবনে তালা দিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

সাত কলেজ অন্তর্ভুক্তি দাবিতে রোববার (২১ জুলাই) তালা ঝুলানোর পর আবারও ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রশাসনিক ভবন ও গুরুত্বপূর্ণ ভবনে তালা দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এতে প্রায় বন্ধ রয়েছে বিশ্ববিদ্যালয়ের সব ধরনের কার্যক্রম।

সোমবার (২২ জুলাই) ভোর ৬টার দিকে শিক্ষার্থীরা তালা লাগিয়ে দেয় সব ধরনের গুরুত্বপূর্ণ ভবনে।

সরেজমিন গিয়ে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের কলা ভবন, এফবিএস, রেজিস্টার বিল্ডিংয়ের গেইট, আইইয়ার ভবনের গেইট, গণিত ভবন সব জায়গায় শিক্ষার্থীরা তালা দিয়ে  কার্যক্রম বন্ধ রেখেছে।

আন্দোলনকারীদের কয়েকটি গ্রুপ ভাগ হয়ে এই কাজ করছে। তাদের এক দফা এক দাবি অধিভুক্ত বাতিল না করলে আমাদের আন্দোলন চলমান থাকবে। প্রশাসন যেমন আশ্বাস দিলেও আমরা আন্দোলন চালিয়ে যাব।

তবে আন্দোলনকারীদের অভিযোগ, হলের আবাসিক শিক্ষার্থীদের উপস্থিতি খুবই কম। তাদেরকে ছাত্রলীগ বিভিন্নভাবে বাধা প্রদান করেছে।

সোমবারও ঢাবিতে ঝুলতে পারে তালা!

সোমবারও ঢাবিতে ঝুলতে পারে তালা!
রোববার আন্দোলনকারীরা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনের ফটকে তালা ঝুলিয়ে দেন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজ বাতিলের দাবিতে দ্বিতীয় দিনের মতো সোমবারও (২২ জুলাই) প্রশাসনিক ও গুরুত্বপূর্ণ ভবনে তালা ঝুলতে পারে। বন্ধ থাকতে পারে প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম।

রোববার (২১ জুলাই) রাতে আন্দোলনকারী একাধিক শিক্ষার্থীর সঙ্গে কথা বলে এমন তথ্য জানা গেছে।

রোববার আন্দোলনকারীদের অবরোধে বন্ধ থাকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম। বিকেলে শিক্ষার্থীদের লাগানো তালাগুলো ভেঙে ফেলে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ শিক্ষার্থীদের যৌক্তিক দাবিতে তাদের সহানুভূতি রয়েছে দাবি করে তাদের ক্লাসে ফিরে যাওয়ার অনুরোধ করেন।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, সোমবার সকাল ৬টার দিকে তাদের সবার ডাকসু ভবনের সামনে একত্রিত হওয়ার কথা রয়েছে। সেখান থেকে তালা লাগানোর কর্মসূচি পালন করা হবে।

কলাভবন, এফবিএস, আইইআর, রেজিস্ট্রার বিল্ডিং ও ভিসির কার্যালয়ে এ কর্মসূচি পালন করা হবে বলে জানান আন্দোলনকারীরা।

এদিকে ডাকসু নেতাদের সঙ্গে আন্দোলনকারী শিক্ষার্থীদের বৈঠক হওয়ার কথা থাকলেও সে সম্পর্কে গণমাধ্যমকে কিছু জানানো হয়নি। তবে বৈঠকে যাই হোক আন্দোলনকারীরা আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র