Alexa

আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা সাত কলেজ শিক্ষার্থীদের  

আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা সাত কলেজ শিক্ষার্থীদের  

ঢাকা কলেজ ক্যানটিনে আয়োজিত সংবাদ সম্মেলন, ছবি:বার্তা২৪.কম

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) উপাচার্য এবং প্রক্টরের সঙ্গে আলোচনায় সমস্যার তেমন কোনো সমাধান পাননি জানিয়ে শান্তিপূর্ণ আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে  বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের আন্দোলনকারী শিক্ষার্থীরা। সাত কলেজের অধ্যক্ষদের কাছে স্মারকলিপি প্রদান এবং সিনেট বৈঠক হওয়া পর্যন্ত শান্তিপূর্ণ আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দেন তারা।

বৃহস্পতিবার সকাল দশটায় ঢাকা কলেজের ক্যানটিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আহ্বায়ক বিএম শাহীন এ তথ্য জানান। সাত কলেজ শিক্ষার্থীদের সেশনজট নিরসনসহ পাঁচ দফা দাবিতে করা বিক্ষোভ ও ভিসির আশ্বাসের পরিপ্রেক্ষিতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এসময় দীর্ঘ আড়াই বছর ধরে অবহেলা বঞ্চণার শিকার হচ্ছেন উল্লেখ করে বিএম শাহীন বলেন, আমরা কোনো সমস্যা নিয়ে আমাদের শিক্ষকদের কাছে গেলে তারা দেখিয়ে দেয় ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে। সেখানে গেলে আমরা অবহেলা এবং হয়রানির শিকার  হই।

উপাচার্যের আশ্বাসে আস্থা রাখতে চান উল্লেখ করে তিনি বলেন, আগামী ২৮এপ্রিল সিনেটে সিন্ডিকেট বৈঠকে যদি আমাদের সমস্যা সমাধানকল্পে কোনো সিদ্ধান্ত গৃহীত না হয়, তাহলে আমরা ২৯ এপ্রিল সংবাদ সম্মেলন করে আমাদের অবস্থা পরিস্কার করব।

এছাড়া শান্তিপূর্ণ আন্দোলনের অংশ হিসেবে আগামী ২৭ তারিখ সাত কলেজের অধ্যক্ষ বরাবর স্মারকলিপি দেওয়ার কথা রয়েছে আন্দোলনকারী শিক্ষার্থীদের।

 

আপনার মতামত লিখুন :