Barta24

বুধবার, ২৪ জুলাই ২০১৯, ৯ শ্রাবণ ১৪২৬

English Version

প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয় টেক্সটাইল অ্যালামনাইয়ের পুনর্মিলনী

প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয় টেক্সটাইল অ্যালামনাইয়ের পুনর্মিলনী
প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয় টেক্সটাইল অ্যালামনাইয়ের গাজীপুর জোনের পুনর্মিলনী, ছবিছ সংগৃহীত
সেন্ট্রাল ডেস্ক
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

রাজেন্দ্রপুর ব্র্যাক সি ডি এম সেন্টার, গাজীপুরে কর্মরত প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও টেক্সটাইল ইঞ্জিনিয়ারদের দিন ব্যাপী পুনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

‘বস্ত্রখাতকে বাঁচাও, অর্থনীতিকে বাঁচাও, দেশকে বাঁচাও’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সম্প্রতি এ পুনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আবদুল হান্নান চৌধুরী, ট্রেজারার একেএম আশরাফুল হক এবং রেজিষ্ট্রার, আবুল কাশেম মোল্লা।

লোগো উন্মোচন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের সগযোগী অধ্যাপক এম. এ. সাঈদ মিয়া, হেলাল উদ্দিন এবং বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণসহ বিশ্ববিদ্যালয়ের প্রাক্তণ ছাত্র এবং সিনিয়র ইঞ্জিনিয়ার উজ্জ্বল ডাকুয়া ও রাশেদ আহমেদসহ চার শতাধিকেরও বেশি ইঞ্জিনিয়ার উপস্থিত ছিলেন।

পায়রা উড়িয়ে এবং লোগো উন্মোচন করে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।  অনুষ্ঠানে বাংলাদেশ টেক্সটাইল ইঞ্জিনিয়ারদের কর্ম দক্ষতা বাড়ানোর জন্য বিশেষভাবে আলোচনা করা হয়। দক্ষ ও স্থানীয় টেক্সটাইল ইঞ্জিনিয়ারদের দেশে এবং বিশ্বের তৈরি পোশাক ব্যবসায় প্রতিযোগিতামূলক বাজার সম্প্রসারণের মাধ্যমে সবুজ বিশ্বের এবং স্থায়িত্বের ওপর জোর দেওয়া হয়।

অনুষ্ঠানের পৃষ্ঠপোষকতায় ছিলেন লিস্কি টেকনোলজি (বিডি) লিমিটেড, কেসি টেক্স ইন্টারন্যাশনাল লিমিটেড, কর্পোরেট ফিল্ড এবং আরটেক্স কর্পোরেশন লিমিটেড।

আপনার মতামত লিখুন :

ষোলশহর-ফতেয়াবাদ রুটে ট্রেন চলাচল বন্ধ

ষোলশহর-ফতেয়াবাদ রুটে ট্রেন চলাচল বন্ধ
দুর্ঘটনা কবলিত মাইক্রোবাসটি। ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উদ্দেশে ছেড়ে যাওয়া শাটল ট্রেনের সঙ্গে মাইক্রোবাসের ধাক্কা লেগেছে। এতে হতাহতের কোনো খবর পাওয়া না গেলেও ষোলশহর-ফতেয়াবাদ রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

বুধবার (২৪ জুলাই) সকাল সাড়ে ৮টায় ফতেয়াবাদ স্টেশনের একটু আগে এ দুর্ঘটনা ঘটে।

ষোলশহর রেলওয়ে স্টেশনের সহকারী মাস্টার তন্ময় চৌধুরী জানান, মাইক্রোবাসটি রেললাইনে পড়ে থাকায় ট্রেন চলাচলে বিলম্ব ঘটছে। রেলওয়ে পুলিশ ও কর্মচারীরা উদ্ধার কাজে নিয়োজিত রয়েছে। রেল চলাচল স্বাভাবিক হতে আরও দেড় থেকে দুই ঘণ্টা সময় লাগতে পারে।

এদিকে দুপুর আড়াইটায় নগরের বটতলী স্টেশন থেকে ছেড়ে যাওয়া শাটল ট্রেনে চড়ে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে যাওয়ার কথা রয়েছে। সেখানে তিনি উপাচার্য ও সাংবাদিক সমিতির সঙ্গে মতবিনিময় সভায় মিলিত হবেন। এতে শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝেও চলছে আলোচনা। শাটল ট্রেনে শিক্ষার্থীদের ভোগান্তি ও ষোলশহর স্টেশন থেকে ডাবল রেললাইন চালুর বিষয়ে আলোচনা হবে বলে জানা গেছে।

এর আগে দায়িত্ব পালন করা সাবেক রেলমন্ত্রী মুজিবুল হকের শাটল ট্রেনে চড়ে চবি ক্যাম্পাসে যাওয়ার কথা থাকলেও যান্ত্রিক ত্রুটির কারণে সম্ভব হয়নি।

অপ্রীতিকর ঘটনা রোধে আন্দোলনকারীদের পাহারা দিচ্ছে ছাত্রলীগ

অপ্রীতিকর ঘটনা রোধে আন্দোলনকারীদের পাহারা দিচ্ছে ছাত্রলীগ
আন্দোলনকারীদের পাহারা দিচ্ছে ছাত্রলীগ নেতাকর্মীরা। ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) অপ্রীতিকর ঘটনা রোধ করতে এবং প্রশাসনিক কার্যক্রম যাতে কেউ নষ্ট না করতে পারে সেজন্য আন্দোলনকারীদের পাহারা দিচ্ছে ছাত্রলীগ।

বুধবার (২৪ জুলাই) ভোর থেকেই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ফটকের সামনে সতর্ক অবস্থানে দেখা যায় ছাত্রলীগের নেতাকর্মীদের।

জানা যায়, অধিভুক্তির স্থায়ী সমাধানে কাজ করছে ছাত্রলীগ। আগামী আগস্টের প্রথম সপ্তাহের মধ্যে এর একটি যৌক্তিক সমাধান হবে বলে আশ্বস্ত করেছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ডাকসু জিএস গোলাম রাব্বানী। সে পর্যন্ত আন্দোলনকারীদের ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান জানান তিনি।

ঢাবি ছাত্রলীগের হল শাখার কয়েকজন নেতাকর্মী বলেন, ‘শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে বাংলাদেশ ছাত্রলীগ সদা প্রস্তুত এবং এটাকে দায়িত্ব মনে করে। সেই বোধ থেকে আমরা আন্দোলনকারীদের পাহারা দিচ্ছি।’

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/24/1563939834268.jpg

সরেজমিনে বিশ্ববিদ্যালয় ঘুরে দেখা যায়, ঢাবির বিভিন্ন হলের সামনে ভোর ৬টা থেকে পাহারা দিচ্ছে ছাত্রলীগের নেতাকর্মীরা।

এদিকে সকাল সাড়ে ১০টায় আন্দোলনকারীদের পক্ষ থেকে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সংবাদ সম্মেলন ডাকা হয়েছে। পরে সেখান থেকে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করার কথা রয়েছে।

উল্লেখ্য, গত কয়েকদিন ধরে সাত কলেজের অধিভুক্তি বাতিলের আন্দোলনে সম্পূর্ণ বন্ধ হয়ে পড়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ক্লাস, পরীক্ষাসহ প্রশাসনিক কার্যক্রম।

আরও পড়ুন:আন্দোলনকারীরা তালা দিলে ভাঙতে প্রস্তুত ছাত্রলীগ!

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র