Barta24

বুধবার, ২৪ জুলাই ২০১৯, ৯ শ্রাবণ ১৪২৬

English Version

ধানের ন্যায্য মূল্যের দাবিতে জাবিতে মানববন্ধন

ধানের ন্যায্য মূল্যের দাবিতে জাবিতে মানববন্ধন
শিক্ষার্থীদের মানববন্ধন, ছবি: বার্তা২৪
জাবি করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

কৃষকের উৎপাদিত ধানের ন্যায্য মূল্যে প্রদানের দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা।

বুধবার (১৫ মে) দুপুর বারোটায় বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে নেতাকর্মীরা কৃষককে তার উৎপাদিত ফসলের সঠিক মূল্যে প্রদানে সরকারকে সঠিক ভূমিকা পালনের আহ্বান জানান।

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ জাবি শাখার যুগ্ম আহ্বায়ক জয়নাল আবেদীন শিশির।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/15/1557911072243.jpg

তিনি বলেন, ‘বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে হাঁটছে এই বক্তব্য আজ মিথ্যা হয়ে দাঁড়িয়েছে। কৃষকের উৎপাদিত ধানের মূল্য ১০ টাকা কেজি অথচ আমরা চাল কিনি ৬০ টাকা কেজি। তাহলে এই কৃষকের উৎপাদিত পণ্যের লাভ কারা করছে? সরকারকে সেটা বের করতে হবে। আমরা যদি শুধু উন্নয়নের মিথ্যা গল্প শুনিয়ে যাই তবে কৃষক বাঁচবে কিভাবে। কৃষককে বাঁচাতে হবে তবেই বাঁচবে দেশ।’

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ জাবি শাখার সদস্য মতিউর রহমান মুন্নার সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন জাবি শাখার আহ্বায়ক শাকিলউজ্জামান, যুগ্ম আহ্বায়ক আদীব আরিফ, রেজাউল আমিন, সমন্বয়ক আবু সাইদ প্রমুখ।

আপনার মতামত লিখুন :

ঢাবি ক্যাম্পাসে আজও বিক্ষোভ মিছিল ও তালা

ঢাবি ক্যাম্পাসে আজও বিক্ষোভ মিছিল ও তালা
ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল/ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে ছাত্রলীগের হুমকি উপেক্ষা করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল এবং প্রধান ফটকে তালা দিয়েছে আন্দোলনকারী শিক্ষার্থীরা।

বুধবার (২৪ জুলাই) ১১টার দিকে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসাবে ঢাবির গ্রন্থাগারের সামনে সংবাদ সম্মেলন করে আন্দোলনকারীরা।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/24/1563952213628.jpg

এ সময় আন্দোলনের মুখপাত্র শাকিল মিয়া দাবি আদায় না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য ক্লাস পরীক্ষা বর্জন করে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

এরপর কয়েকশ শিক্ষার্থীদের অংশগ্রহণে ক্যাম্পাসে মিছিল বের করা হয় এবং প্রধান ভবন ও প্রশাসনিক ভবনে তালা লাগানো হয়।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/24/1563952232092.jpg

এরআগে সকাল থেকে আন্দোলনকারীদের রুখতে অবস্থান বিভিন্ন ফটকে অবস্থান নেয় ছাত্রলীগের নেতাকর্মীরা। তাদের অবস্থান উপেক্ষা করে শিক্ষার্থীরা বিক্ষোভ করে। পাশেই ছাত্রলীগ কর্মীদের স্লোগান দিতে দেখা যায়। উত্তেজনাকর পরিবেশ বিরাজ করছে ক্যাম্পাসে।

ষোলশহর-ফতেয়াবাদ রুটে ট্রেন চলাচল বন্ধ

ষোলশহর-ফতেয়াবাদ রুটে ট্রেন চলাচল বন্ধ
দুর্ঘটনা কবলিত মাইক্রোবাসটি। ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উদ্দেশে ছেড়ে যাওয়া শাটল ট্রেনের সঙ্গে মাইক্রোবাসের ধাক্কা লেগেছে। এতে হতাহতের কোনো খবর পাওয়া না গেলেও ষোলশহর-ফতেয়াবাদ রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

বুধবার (২৪ জুলাই) সকাল সাড়ে ৮টায় ফতেয়াবাদ স্টেশনের একটু আগে এ দুর্ঘটনা ঘটে।

ষোলশহর রেলওয়ে স্টেশনের সহকারী মাস্টার তন্ময় চৌধুরী জানান, মাইক্রোবাসটি রেললাইনে পড়ে থাকায় ট্রেন চলাচলে বিলম্ব ঘটছে। রেলওয়ে পুলিশ ও কর্মচারীরা উদ্ধার কাজে নিয়োজিত রয়েছে। রেল চলাচল স্বাভাবিক হতে আরও দেড় থেকে দুই ঘণ্টা সময় লাগতে পারে।

এদিকে দুপুর আড়াইটায় নগরের বটতলী স্টেশন থেকে ছেড়ে যাওয়া শাটল ট্রেনে চড়ে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে যাওয়ার কথা রয়েছে। সেখানে তিনি উপাচার্য ও সাংবাদিক সমিতির সঙ্গে মতবিনিময় সভায় মিলিত হবেন। এতে শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝেও চলছে আলোচনা। শাটল ট্রেনে শিক্ষার্থীদের ভোগান্তি ও ষোলশহর স্টেশন থেকে ডাবল রেললাইন চালুর বিষয়ে আলোচনা হবে বলে জানা গেছে।

এর আগে দায়িত্ব পালন করা সাবেক রেলমন্ত্রী মুজিবুল হকের শাটল ট্রেনে চড়ে চবি ক্যাম্পাসে যাওয়ার কথা থাকলেও যান্ত্রিক ত্রুটির কারণে সম্ভব হয়নি।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র