Alexa

মমেকে ছাত্রীর শ্লীলতাহানি, শিক্ষার্থীদের বিক্ষোভে অচল ক্যাম্পাস

মমেকে ছাত্রীর শ্লীলতাহানি, শিক্ষার্থীদের বিক্ষোভে অচল ক্যাম্পাস

ক্লাসরুমে তালা ঝুলিয়ে আন্দোলন করছে মমেক শিক্ষার্থীরা / ছবি: বার্তা২৪

ময়মনসিংহ মেডিকেল কলেজের (মমেক) মেয়েদের হোস্টেলের সামনে এক ছাত্রীকে শ্লীলতাহানির প্রতিবাদে ও ক্যাম্পাসে স্থায়ীভাবে পর্যাপ্ত নিরাপত্তার দাবিতে আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৬ মে) সকাল সাড়ে ৯টা থেকে কলেজের একাডেমিক ভবনের প্রধান গেটসহ সকল ক্লাসরুমে তালা ঝুলিয়ে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করছেন তারা।

শিক্ষার্থীদের অভিযোগ, বুধবার (১৫ মে) সন্ধ্যার দিকে এক ছাত্রী বাইরে থেকে ইফতার কিনে হোস্টেলে ফিরছিলেন। এ সময় ওই ছাত্রীকে একা পেয়ে এক যুবক তার ওপর শ্লীলতাহানীর চেষ্টা চালায়। এ অবস্থায় তিনি চিৎকার দিলেও কোনো নিরাপত্তাকর্মীর সাড়া মেলেনি।

বিষয়টি জানাজানি হওয়ার পর বৃহস্পতিবার সকাল থেকে শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা বর্জন করে বিক্ষোভ করছে।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, দীর্ঘদিন যাবত ক্যাম্পাসে স্থায়ীভাবে নিরাপত্তা ব্যবস্থার দাবি জানানো হলেও এ বিষয়ে প্রশাসন কর্ণপাতই করছে না। সে সুযোগে প্রায়ই অপ্রীতিকর ঘটনা ঘটেই চলছে। এবার এর দৃশ্যমান সমাধান চাই। পর্যাপ্ত নিরাপত্তা না দিতে পারলে অধ্যক্ষকে পদত্যাগ করতে হবে।

তাদের দাবিগুলো হচ্ছে- বহিরাগত ওই দ্রুত যুবককে গ্রেফতার, কলেজ হোস্টেলের গেটে সার্বক্ষণিক নিরাপত্তাকর্মী, ছাত্রী হোস্টেলের গেটসহ পুরো ক্যাম্পাসে সিসি ক্যামেরা স্থাপন, পর্যাপ্ত আনসার নিয়োগ ও পুলিশি টহল বাড়ানো।

এ বিষয়ে আন্দোলনকারী শিক্ষার্থীদের প্রতিনিধি দল ও পুলিশ প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে কলেজ অধ্যক্ষ অধ্যাপক ডা. আনোয়ার হোসেনের সভাপতিত্বে আলোচনায় বসেছে কলেজ প্রশাসন।

আপনার মতামত লিখুন :