Barta24

রোববার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬

English

বহিষ্কৃত ছাত্রলীগ নেত্রীর আত্মহত্যার চেষ্টা

বহিষ্কৃত ছাত্রলীগ নেত্রীর আত্মহত্যার চেষ্টা
বহিষ্কৃত ছাত্রলীগ নেত্রী দিয়া জাহান / ছবি: সংগৃহীত
ঢাবি করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

ছাত্রলীগ থেকে বহিষ্কৃত হয়ে ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা চালিয়েছেন জারিন দিয়া নামে এক ছাত্রলীগ নেত্রী। তিনি ছাত্রলীগের সাবেক কমিটির নির্বাহী সংসদের সদস্য ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যানটিনে ছাত্রলীগের পদবঞ্চিতদের ওপর হামলার ঘটনায় সোমবার (২০ মে) তাকে সাময়িক বহিষ্কার করে সংগঠনটি।

সূত্রে জানা যায়, পদবঞ্চিত হয়ে হামলার শিকার এবং বহিষ্কারের ঘটনা সহ্য করতে না পেরে তিনি আত্মহত্যার চেষ্টা চালিয়েছেন। তাকে রাত আড়াইটার দিকে ল্যাবএইডের পাশে পাওয়া যায়। সেখান থেকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। স্টমাক ওয়াস করা শেষে তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

হাসপাতাল সূত্রে জানা যায়, তিনি এখন শঙ্কামুক্ত। ৫০২ নম্বর বেডে আছেন।

অতিরিক্ত ঘুমের ওষুধ সেবন করে আত্মহত্যার প্রচেষ্টার বিষয়টি ছাত্রলীগের একাধিক নেতা নিশ্চিত করেছেন।

আরও পড়ুন: পদবঞ্চিতদের উপর হামলায় ছাত্রলীগের ৫ কর্মীকে বহিষ্কার

জানা যায়, জারিন দিয়া পূর্ণাঙ্গ কমিটিতে পদ না পেয়ে আন্দোলনরতদের সঙ্গে ছিলেন। ১৩ মে পদবঞ্চিতদের ওপর হামলা ঘটনা ঘটে। ওইদিন রাতে জারিন দিয়া ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে অভিযুক্ত করে ফেসবুকে একটি পোস্ট দেন। সেটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। এ ঘটনায় তাকে বিভিন্ন জায়গা থেকে হুমকিও দেওয়া হয়েছিল বলে তিনি সেসময় অভিযোগ করেছিলেন।

পরে মধুর ক্যানটিনে মারামারির ঘটনায় সোমবার রাতে ছাত্রলীগ পাঁচজনকে বহিষ্কার করে। এর একজন জারিন দিয়া।

আপনার মতামত লিখুন :

জ্বর ও ব্রেইনের সমস্যায় জবি শিক্ষার্থীর মৃত্যু

জ্বর ও ব্রেইনের সমস্যায় জবি শিক্ষার্থীর মৃত্যু
জবি শিক্ষার্থী সিরাজুল ইসলাম, ছবি: সংগৃহীত

জ্বর ও ব্রেইনের সমস্যায় আক্রান্ত হয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) রসায়ন বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী সিরাজুল ইসলামের মৃত্যু হয়েছে।

শনিবার (১৭ আগস্ট) সন্ধা ৬টা ৪০ মিনিটে রাজধানীর মোহাম্মদপুর সিটি হাসপাতালের আইসিইতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

সিরাজুল ইসলামের চাচাতো বোনের স্বামী সাজ্জাদুল হক এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘সিরাজুল গত ৩ আগস্ট (শনিবার) থেকে জ্বরে আক্রান্ত হয়। জ্বর নিয়েই ঢাকা থেকে গ্রামের বাড়িতে চলে যান। ঈদুল আজহার দিন (১২ আগস্ট) তার জ্বরের তীব্রতা বেড়ে যায় এ জন্য তাকে পাবনা সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মোহাম্মদপুর সিটি হাসপাতালে নিয়ে আসা হয় এবং সেখানে দু’দিন আইসিইউতে থাকার পর শনিবার সন্ধ্যায় তার মৃত্যু হয়

ঈদুল আযহার ছুটি শেষে ইবি খুলছে কাল

ঈদুল আযহার ছুটি শেষে ইবি খুলছে কাল
ইসলামী বিশ্ববিদ্যালয়, ছবি: বার্তাটোয়েন্টফোর.কম

পবিত্র ঈদ-উল-আযহা ও জাতীয় শোকদিবসসহ ১১ দিনের ছুটি শেষে রোববার (১৮ আগস্ট) ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) খুলছে। শনিবার (১৭ আগস্ট) বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ বার্তাটোয়েন্টফোর.কমকে বিষয়টি নিশ্চিত করেন।

এ বিষয়ে তিনি জানানরোববার (১৮ আগস্ট) থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম শুরু হবে এবং প্রভোস্ট কাউন্সিলের সিদ্ধান্ত মোতাবেক ওইদিন সকাল ৯টায় আবাসিক হলসমূহ খুলে দেওয়া হবে। এছাড়া ১৯ আগস্ট হতে ক্লাস ও পরীক্ষাসমূহ যথারীতিতে চলবে।

উল্লেখ্যছুটির তালিকা অনুযায়ী গত ৬ আগস্ট হতে ১৮ আগস্ট পর্যন্ত ক্লাসসমূহ এবং গত ৭ আগস্ট হতে ১৭ আগস্ট পর্যন্ত অফিসসমূহ বন্ধ ঘোষণা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। একইসাথে বিশ্ববিদ্যালয় প্রভোস্ট কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী গত ৭ আগস্ট সকাল ১১টায় হল বন্ধের নির্দেশ দেয়া হয়।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র