Barta24

শনিবার, ১৭ আগস্ট ২০১৯, ২ ভাদ্র ১৪২৬

English

সুবিধাবঞ্চিত ১০০ শিশুকে ঈদ-উপহার দিল ইস্টার্ন ইউনিভার্সিটি

সুবিধাবঞ্চিত ১০০ শিশুকে ঈদ-উপহার দিল ইস্টার্ন ইউনিভার্সিটি
ছবি: সংগৃহীত
সেন্ট্রাল ডেস্ক
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

সুবিধাবঞ্চিত ১০০ শিশুকে উন্নত মানের খাবার ও ঈদের নতুন পোশাক দিয়েছে ইস্টার্ন ইউনিভার্সিটি। ‘সুবিধাবঞ্চিত শিশুদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি’ শীর্ষক এক অনুষ্ঠানে এসব উপহার তাদের হাতে তুলে দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ক্যাম্পাসের সেমিনার হলে গত মঙ্গলবার (২১ মে) ওই অনুষ্ঠানের আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের সোশ্যাল ওয়েলফেয়ার ক্লাব। অনুষ্ঠানে এমন উদ্যোগের যৌক্তিকতা তুলে ধরেন বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও ক্লাবটির সমন্বয়ক ড. শারমিন ইসলাম।

Eastern University

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন। বিশেষ অতিথি ছিলেন ট্রেজারার এ এস মাহমুদ। এছাড়া, আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. আশরাফ হোসেইন, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক বিতান ভট্টাচার্য, পরীক্ষা নিয়ন্ত্রক দেওয়ান আমানা সুলতানা, ক্যারিয়ার সার্ভিস অ্যান্ড ইন্টারন্যাশনাল অফিসের পরিচালক সালমান হায়দার এবং স্টুডেন্টস অ্যাফেয়ার্স অফিসের সহকারী পরিচালক সোহেল রানা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সুবিধাবঞ্চিত শিশুদের তালিকা প্রণয়নের কাজ শুরু হয় রমজান মাসের প্রথম থেকে। তাদের জন্য উন্নত মানের খাবার ও নতুন পোশাক কেনার কাজে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সব সদস্য, উপাচার্য, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং সর্বোপরি শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে সহায়তা করেন।

আপনার মতামত লিখুন :

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিডিইউ উপাচার্যের শ্রদ্ধা

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিডিইউ উপাচার্যের শ্রদ্ধা
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিডিইউ উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর

জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির (বিডিইউ) উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকাল ১০টায় ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) মো. আশরাফ উদ্দিনসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা।

শ্রদ্ধা জানানো শেষে উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর বলেন, সদ্য স্বাধীন যুদ্ধ-বিধ্বস্ত দেশে বঙ্গবন্ধু যখন পুরো জাতিকে নিয়ে সোনার বাংলা গড়ার সংগ্রামে নিয়োজিত, তখনই স্বাধীনতাবিরোধী-যুদ্ধাপরাধী চক্র জাতির পিতাকে হত্যা করে। কিন্তু তার স্বপ্ন ও আদর্শকে রুখে দিতে পারেনি ঘাতকেরা।

উপাচার্য জাতীয় শোক দিবসে জাতির পিতা হারানোর শোককে শক্তিতে পরিণত করে তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর ত্যাগ ও তিতিক্ষার দীর্ঘ সংগ্রামী জীবনাদর্শ ধারণ করে সবাই মিলে একটি অসাম্প্রদায়িক, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে তরুণ প্রজন্মের প্রতি আহ্বান জানান।

খুবি'র শিক্ষার্থী বহিষ্কার

খুবি'র শিক্ষার্থী বহিষ্কার
খুলনা বিশ্ববিদ্যালয়, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

খুলনা বিশ্ববিদ্যালয়ের চারুকলা স্কুলের (অনুষদ) আওতাধীন প্রিন্টমেকিং ডিসিপ্লিনের (বিভাগ) চতুর্থ বর্ষের শিক্ষার্থীর বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় বিশ্ববিদ্যালয় থেকে তাকে চিরতরে বহিষ্কার করা হয়েছে। খুলনা বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ২০২তম জরুরি সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

শুক্রবার (৯ আগস্ট) বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ প্রশাসন ভবনের সম্মেলন কক্ষে সিন্ডিকেটের সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামানের সভাপতিত্বে সিন্ডিকেটের জরুরি সভা অনুষ্ঠিত হয়। সিন্ডিকেটের সদস্যবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

খুবি'র জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমান বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, উক্ত শিক্ষার্থী গত ৩ জুলাই বিশ্ববিদ্যালয়ের বাইরের একটি শিক্ষা প্রতিষ্ঠানের একজন ছাত্রীকে বিশ্ববিদ্যালয়ে যৌন নিপীড়ন করে বলে অভিযোগ ওঠে। এ সংক্রান্ত অভিযোগ প্রাপ্তির পর বিশ্ববিদ্যালয় প্রশাসন ঘটনার তদন্তে বিশ্ববিদ্যালয় যৌন নিপীড়ন প্রতিরোধ সংক্রান্ত অভিযোগ কমিটিকে দায়িত্ব দেয়। অভিযোগের বিষয়টি তদন্ত শেষে কমিটি গত ৪ আগস্ট তদন্ত রিপোর্ট দাখিল করে। সিন্ডিকেটের জরুরি সভায় উক্ত রিপোর্ট পেশ করা হলে কমিটির সুপারিশ পর্যালোচনার পর বিশ্ববিদ্যালয়ের প্রিন্টমেকিং ডিসিপ্লিনের ঐ শিক্ষার্থীর বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাকে বিশ্ববিদ্যালয় থেকে চিরতরে বহিষ্কার করার সিদ্ধান্ত গৃহীত হয়।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র