শনিবার থেকে আবারও আন্দোলনে নামবে বুয়েট শিক্ষার্থীরা

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
১৬ দফা দাবিতে আন্দোলনে বুয়েটের শিক্ষার্থীরা, পুরনো ছবি

১৬ দফা দাবিতে আন্দোলনে বুয়েটের শিক্ষার্থীরা, পুরনো ছবি

  • Font increase
  • Font Decrease

সাপ্তাহিক ছুটির কারণে বৃহস্পতি ও শুক্রবার (২০ ও ২১ জুন) দুদিন আন্দোলন স্থগিত করেছেন বুয়েটে আন্দোলনরত শিক্ষার্থীরা। শনিবার (২২ জুন) থেকে আবারও আন্দোলনে যাবেন আন্দোলনকারীরা। আন্দোলনের মুখপাত্র হাসান সারোয়ার সৈকত বার্তা২৪.কম-কে এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ১৫ জুন থেকে ১৬ দফা দাবিতে আন্দোলন করে আসছে বুয়েট শিক্ষার্থীরা। তবে এখনো প্রশাসনের পক্ষ থেকে কোনো ধরনের আশ্বাস পাননি তারা। তাই দাবি আদায়ে শনিবার থেকে আবারও আন্দোলনে যাবেন শিক্ষার্থীরা।

হাসান সারোয়ার সৈকত বার্তা২৪.কম-কে বলেন, 'সাপ্তাহিক ছুটির কারণে আমরা দুদিন আন্দোলন স্থগিত রেখেছি। তবে শনিবার থেকে আবারও আগের মতো আমরা আন্দোলন শুরু করব।'

আরও পড়ুন: উত্তাল বুয়েট: প্রশাসনিক ভবনে তালা, রাস্তা অবরোধ

প্রশাসনের পক্ষ থেকে এর মধ্যে কোনো আশ্বাস পেয়েছেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, 'এখনো কোনো ধরনের আশ্বাস আমরা পায়নি। তবে মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আমাদের ক্যাম্পাসে আসবেন শুনেছি। তিনি যদি আসেন তাহলে তাঁ সম্মানার্থে আমরা একটি প্রতিনিধি দল পাঠাব।'

তবে শিক্ষামন্ত্রী কখন আসবেন সেটা তিনি জানেন না বলে জানিয়েছেন।

তাদের ১৬ দফা দাবির মধ্যে গুরুত্বপূর্ণ দাবি হলো-

বিতর্কিত প্রক্রিয়ায় শিক্ষক নিয়োগ বাতিল, নিয়মিত শিক্ষক মূল্যায়ন প্রোগ্রাম চালু করা, ক্যাম্পাস প্রবেশ মুখে তোরণ নির্মাণ করা, নতুন ছাত্রকল্যাণ দফতরের পরিচালককে অপসারণ, শিক্ষার্থীদের সব লেনদেন ডিজিটাল করা, গবেষণায় বরাদ্দ বৃদ্ধি, টার্ম পরীক্ষায় কোডিং সিস্টেম চালু, ছাত্রী হলকে সনি হল নামকরণ এবং ক্যাম্পাসে গাছ কাটা বন্ধ করা ইত্যাদি।

এর আগে গতকাল ১৬ দফা দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে প্রশাসনিক ভবনে তালা ও রাস্তা অবরোধ করেন শিক্ষার্থীরা।

আপনার মতামত লিখুন :