এবার শুধু এমসিকিউ পদ্ধতিতে শাবিপ্রবি’র ভর্তি পরীক্ষা

শাবিপ্রবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
ছবি: বার্তাটোয়েন্টিফোর

ছবি: বার্তাটোয়েন্টিফোর

  • Font increase
  • Font Decrease

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের সম্মান প্রথম বর্ষ প্রথম সেমিস্টারের ভর্তি পরীক্ষা লিখিত হবে না। আগের নিয়ম অনুযায়ী শুধু বহুনির্বাচনী প্রশ্ন বা এমসিকিউ পদ্ধতিতে এই ভর্তি পরীক্ষা হবে।

শাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বৃহস্পতিবার (১৮ জুলাই) সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

বুধবার (১৭ জুলাই) ১৫৭তম একাডেমিক কাউন্সিলের মিটিংয়ে আগামী বছর থেকে সমন্বিত ভর্তি পরীক্ষায় যাওয়ার নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়। এ বছর সময় কম থাকায় সমন্বিত পরীক্ষায় যাওয়া সম্ভব নয়। তাই শিক্ষার্থীদের ভোগান্তি কমাতে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল এই সিদ্ধান্ত নেয়।

একাডেমিক কাউন্সিলের মিটিং শেষে উপাচার্য জানান, ২০১৯-২০ শিক্ষাবর্ষে আমাদের এই মুহূর্তে যাওয়া সম্ভব নয়। আগামী ২০২০-২১ শিক্ষাবর্ষ থেকে সমন্বিত ভর্তি পরীক্ষায় যাওয়ার নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাছাড়া অন্যান্য বিশ্ববিদ্যালয়ের সাথে আলোচনা করে নীতিমালা প্রণয়ন করা হবে।

এদিকে, এমসিকিউ পদ্ধতির পাশাপাশি এ বছর শাবিপ্রবি-তে লিখিত পরীক্ষা নেওয়া হবে, এমন খবর বেশ কয়েকটি গণমাধ্যমে প্রকাশিত হয়। এতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মধ্যে বিভ্রান্তি ছড়িয়ে পড়ে। এ বিষয়ে বৃহস্পতিবার (১৮ জুলাই) সকালে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ জানান, আমরা এ বছর বিগত বছরগুলোর মত এমসিকিউ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেব। আগামীতে সমন্বিত পরীক্ষায় অংশগ্রহণ করলে লিখিত হওয়ারও সম্ভবনা আছে।

আপনার মতামত লিখুন :