রাবির 'বিএফডিএফ' এর নাম পরিবর্তন

রাবি করেসপন্ডেন্ট,, বার্তাটোয়েন্টিফোর.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বিতর্ক সংগঠন 'বিজনেস স্ট্যাডিস ফ্যাকাল্টি ডিবেটিং ফোরাম' (বিএফডিএফ) এর নাম পরিবর্তন করে 'রাজশাহী বিশ্ববিদ্যালয় ডিবেটিং ফোরাম' করা হয়েছে।

শুক্রবার (২৬ জুলাই) দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের মমতাজ উদ্দীন কলা ভবনের ৩০৬ নং কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনের সদস্যরা এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে সংগঠনের সদস্যরা বলেন, বর্তমান সময়ের সার্বিক অবস্থা বিবেচনায় এবং শিক্ষার্থীদের দীর্ঘদিনের চাহিদার প্রতিফলন স্বরূপ বিএফডিএফ এর বর্তমান ২০১৯-২০ কার্যনির্বাহী কমিটির অনুমোদন ধারা-১ এর পরিবর্তন করে রাজশাহী বিশ্ববিদ্যালয় ডিবেটিং ফোরাম (আরইউডিএফ) নামকরণ করা হয়েছে। ২০১৯ সালের ২৬ জুলাই থেকে রাজশাহী ইউনিভার্সিটি ডিবেটিং ফোরাম নামে তার সকল কার্যক্রম চালিয়ে যাবে।

সংবাদ সম্মেলনে সংগঠনটির উপদেষ্টা মার্কেটিং বিভাগের অধ্যাপক শাহ্ আজম শান্তনু, অধ্যাপক ড. রুকসানা বেগম, ব্যাংকিং ও ইনস্যুরেন্স বিভাগের শিক্ষক শাহাদাত হোসেন ও প্রতিষ্ঠাকালীন সদস্য কামরুল হাসান সোহাগ প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০০৮ সাল থেকে 'Join BFDF, Express Yourself' স্লোগান  নিয়ে যাত্রা শুরু করে বিশ্ববিদ্যালয় 'বিজনেস স্ট্যাডিস ফ্যাকাল্টি ডিবেটিং ফোরাম' (বিএফডিএফ)। মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে প্রকৃত জ্ঞান চর্চা ও মেধার বিকাশের মাধ্যমে শিক্ষার্থীদের যুক্তিবাদী ও পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে তোলার লক্ষে সংগঠনটি স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও জাতীয় পর্যায়ে বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে আসছে।

আপনার মতামত লিখুন :