ইবিতে ছাত্রলীগের মহড়া, গোলযোগ সৃষ্টি

ইবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে গোলযোগ সৃষ্টি হয়, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে গোলযোগ সৃষ্টি হয়, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ক্যাম্পাসে ছাত্রলীগের দু’গ্রুপের নেতাকর্মীরা পাল্টাপাল্টি মহড়া দিয়েছেন।

সোমবার (৫ আগস্ট) দুপুর ১২টার দিকে ক্যাম্পাসের বিভিন্ন সড়কে তারা এ মহড়া দেন। মহড়ার এক পর্যায়ে একটি পক্ষের নেতাকর্মীদের মধ্যে ধাক্কাধাক্কি হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, দুপুর ১২টার দিকে ক্যাম্পাসে নিজেদের অবস্থান জানান দিতে ছাত্রলীগের একটি গ্রুপ তাদের নেতাকর্মীদের নিয়ে ক্যাম্পাসে মহড়া বের করে। এরপর তারা ডায়না চত্বর থেকে শুরু করে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন ও প্রকৌশল ভবনের সামনে মহড়া দিয়ে একই স্থানে এসে শেষ করে।

এরপর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রুপের নেতাকর্মীরাও পাল্টাপাল্টি মোটরসাইকেল শোডাউন ও মহড়া দেন। নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্বরের দিকে আসলে সামনে দাঁড়ানোকে কেন্দ্র করে নেতাকর্মীদের মধ্যে ধাক্কাধাক্কি হয়।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/05/1565012365012.jpg

এক পর্যায়ে তাদের মধ্যে ব্যপক বিশৃংঙ্খলা সৃষ্টি হয়। পরে উপস্থিত নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ নেতা তন্ময় সাহা টনি (ছাত্রলীগের এক গ্রুপের নেতা) বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘আমাদের শোডউনটি ছিল অনিয়ম ও দূর্নীতির বিরুদ্ধে। ক্যাম্পাসে টেন্ডারবাজ, দুর্নীতিবাজ ও প্রশাসনের দালালদের দালালী ঠেকাতে আমরা এ শোডাউন দিয়েছি। ছাত্রলীগের নাম ব্যবহার করে কেউ বিতর্ক সৃষ্টি করলে আমরা বসে থাকব না।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের টেন্ডারকে কেন্দ্র করে কিছু বহিরাগত অছাত্ররা ক্যাম্পাসে একটি অস্থিতিশীল পরিবেশ তৈরি করার চেষ্টা করেছিল। আমরা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ক্যাম্পাসে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে কাজ করে যাচ্ছি।’

আপনার মতামত লিখুন :