ডাকসু: প্রতিদ্বন্দ্বী থেকে সহযোগী ছাত্রদল-ছাত্রলীগ

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
গোলটেবিল বৈঠকে ছাত্রলীগ নেত্রী বিএম লিপি আক্তার (ডানে) ও ছাত্রদল নেত্রী কানেতা ইয়া লাম-লাম/ ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

গোলটেবিল বৈঠকে ছাত্রলীগ নেত্রী বিএম লিপি আক্তার (ডানে) ও ছাত্রদল নেত্রী কানেতা ইয়া লাম-লাম/ ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

মাস কয়েক আগে দুজনই লড়েছেন ডাকসুর কমনরুম ও ক্যাফেটেরিয়া বিষয়ক সম্পাদক পদে। লড়াই হয়েছে সমানে সমানে। বিএম লিপি আক্তার লড়েছেন ছাত্রলীগ প্যানেল থেকে, আর অপরদিকে ছাত্রদল প্যানেল থেকে লড়েছেন কানেতা ইয়া লাম-লাম। সাত হাজারের অধিক ভোট পেয়ে কানেতা হেরে গেলেও দুজনের সম্পর্ক এখন প্রতিদ্বন্দ্বী থেকে সহযোগী।

‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলাফল প্রকাশ ও পাঠের বিষয়বস্তু ডিজিটালাইজেশন ও সংস্কার’ বিষয়ক এক গোলটেবিল বৈঠকে এমনই দৃশ্য দেখা যায়। মঙ্গলবার (৬ আগস্ট) দুপুরে ডাকসু মিলনায়তনে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এ বৈঠকের আয়োজন করে।

বৈঠকে ছাত্রলীগ নেত্রী লিপি বলেন, ‘আমরা মত পার্থক্যের ভেদাভেদ ভুলে গিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়কে নতুন করে গড়তে চাই।’

ছাত্রদল নেত্রী কানেতা ইয়া লাম-লাম সম্পর্কে লিপি বলেন, ‘আমরা দুজন একই পদে ডাকসু নির্বাচনে লড়েছি। এখন বিভিন্ন কাজে আমি তার কাছ থেকে সহযোগিতা পাচ্ছি। আমরা দুজন খুব ভালো বন্ধুতে পরিণত হয়েছি।’

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/06/1565093530560.gif

ছাত্রদল নেত্রী কানেতা ইয়া লাম-লাম বলেন, ‘আমি আর লিপি আপু একই পদে প্রতিদ্বন্দ্বিতা করেছি। পরে অল্প ভোটে আমি হেরে গেছি। প্রতিদ্বন্দ্বী থেকে আমরা দুজন সহযোগীতে পরিণত হয়েছি। বিশ্ববিদ্যালয়ের স্বার্থে একসাথে কাজ করতে চাই।’

উল্লেখ্য, বিএমলিপি আক্তার ও কানেতা ইয়া লাম-লাম বর্তমানে একই সাথে ইউএসএআইডি ও ইউকেএইড- এর যৌথ অর্থায়নে পরিচালিত ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের ‘Strengthening Political Landscape (SPL) প্রকল্পের আওতায় Young Leaders Fellowship Program কর্মসূচিতে অংশগ্রহণ করছেন।

মঙ্গলবারের অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবগঠিত আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. আসিফ হোসেন খান, শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের সহকারী অধ্যাপক সাাব্বির আহমেদ চৌধুরী, ডাকসুর বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আরিফ বিন আলী প্রমুখ।

আপনার মতামত লিখুন :