বেরোবিতে ছবি ভাঙচুরের মামলায় ছাত্রলীগ নেতা গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রংপুর
বেরোবিতে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের ঘটনা ঘটে, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

বেরোবিতে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের ঘটনা ঘটে, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুর ও অবমাননার মামলায় ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতাসহ দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (২৪ আগস্ট) দুপুরে নগরীর আশরতপুর সর্দারপাড়া এলাকা থেকে মেট্রোপলিটন তাজহাট থানা পুলিশ তাদেরকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন, কেন্দ্রীয় ছাত্রলীগ সাবেক সদস্য ও বেরোবি ছাত্রলীগ নেতা ফয়সাল আজম ফাইন। অপরজন ফিরোজ মিয়া। তিনি স্থানীয় সর্দারপাড়ার বাসিন্দা ও ফাইনের সহযোগী।

এ ব্যাপারে তাজহাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রোকনুজ্জামান জানান, গত ২১ আগস্ট আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে বিশ্ববিদ্যালয়ের দুই হলের বেশ কয়েকটি কক্ষে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর করে ছাত্রলীগ নেতারা। ওই ঘটনায় মামলা হলে শনিবার দুপুরে দুইজনকে গ্রেফতার করা হয়।

জানা গেছে, শুক্রবার (২৩ আগস্ট) কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য ফয়সাল আযম ফাইনকে প্রধান আসামি করে একটি মামলা দায়ের করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া। মামলার অন্য আসামিরা হলেন, শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রুবেল হোসেন, বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলীগের বহিস্কৃত সাধারণ সম্পাদক মিথিশ বর্মন, ম্যানেজম্যান্ট স্ট্যাডিজ বিভাগের সভাপতি ইমরান কবীর, ছাত্রলীগ নেতা ফজলে রাব্বী, জিসান, সুব্রত ঘোষ অর্নব, এলিট ও গোলাম মুর্শিদ। মামলায় ৪০/৫০ জনকে অজ্ঞাত আসামি হিসেবে উল্লেখ করা হয়েছে।

এদিকে, গ্রেফতারকৃত ফয়সাল আযম ফাইনের অনুসারীরা ক্যাম্পাস এলাকায় বিক্ষোভ করে গ্রেফতারের প্রতিবাদ জানিয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আপনার মতামত লিখুন :