খুলেছে এমসি কলেজ, সংঘর্ষের আশঙ্কায় বন্ধ ছাত্রাবাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, সিলেট
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ঈদুল আজহা, অনার্স প্রথম বর্ষের পরীক্ষা ও শুভ জন্মাষ্টমীর ছুটি শেষে গত রোববার (২৫ আগস্ট) খুলেছে সিলেটের ঐতিহ্যবাহী এমসি কলেজ (মুরারিচাঁদ কলেজ)। তবে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের আশঙ্কায় বন্ধ রাখা হয়েছে কলেজের ছাত্রাবাস।

জানা গেছে, গত ৫ আগস্ট রাতে ছাত্রাবাসের কক্ষ দখল নিয়ে সংঘর্ষে জড়ায় কলেজ ছাত্রলীগের দুই গ্রুপ। পরদিন একাডেমিক কাউন্সিলের বৈঠকে ছাত্রাবাস অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে কলেজ কর্তৃপক্ষ। কিন্তু হঠাৎ ছাত্রাবাস বন্ধ করে দেওয়ায় দুর্ভোগে পরেন শিক্ষার্থীরা। এমনকি ঈদুল আজহার ছুটি শেষেও ছাত্রাবাস না খোলায় ক্ষোভ প্রকাশ করেছেন আবাসিক শিক্ষার্থীরা।

ছাত্রাবাস সূত্রে জানা গেছে, গত কয়েকমাস ধরে কলেজ ক্যাম্পাস ও ছাত্রাবাসে আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে দ্বন্দ্ব চলে আসছে। ছাত্রাবাসের কক্ষ দখল নিয়ে সিলেট জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সঞ্জয় চৌধুরী এবং জেলা ছাত্রলীগের সাবেক স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক হোসাইন আহমদ বলয় সক্রিয় রয়েছেন। এ দুই পক্ষই জেলা আওয়ামী লীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক রণজিৎ সরকারের অনুসারী।

এমসি কলেজের অধ্যক্ষ অধ্যাপক নিতাই চন্দ্র চন্দ বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘ছুটির পর ছাত্রাবাস বন্ধ রেখেই কলেজ খোলার সিদ্ধান্ত হয়েছিল। আপাতত ছাত্রাবাস বন্ধই থাকবে।’

আপনার মতামত লিখুন :