'উপাচার্যের কাজ বিশ্ববিদ্যালয় পরিচালনা করা, সাংবাদিকদের হুমকি নয়'

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
জাবি উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম

জাবি উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম

  • Font increase
  • Font Decrease

জাহাঙ্গীরনগর উপাচার্যের সাংবাদিক লাঞ্ছিত করার ঘটনায় গভীর উদ্বেগ জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি বলেন, উপাচার্যের কাজ বিশ্ববিদ্যালয় পরিচালনা করা, সাংবাদিকদের হুমকি নয়।

সোমবার (২৬ আগস্ট) সমিতির সভাপতি রায়হানুল ইসলাম আবির ও সাধারণ সম্পাদক মাহদী আল মুহতাসিম এক বিবৃতিতে এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/26/1566828735686.jpg

বিবৃতিতে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, গত ২২ আগস্ট বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগকে দুই কোটি টাকা বণ্টনের অভিযোগের সংশ্লিষ্টতার প্রেক্ষিতে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের কার্যালয়ে যান দুই সাংবাদিক। ছাত্রলীগের মধ্যে টাকা বণ্টন সম্পর্কে জানতে চাওয়ায় উপাচার্য প্রচণ্ড রেগে যান এবং এমন প্রশ্ন করার সাহস কোথায় পেল বলে সাংবাদিকদেরকে ধমকাতে থাকেন। পরবর্তীতে উপাচার্য বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টরকে দুই সাংবাদিকের বিরুদ্ধে ছাত্র-শৃঙ্খলা বিধি অনুযায়ী ব্যবস্থা নিতে বলেন।

আরও পড়ুন,  প্রশ্ন করা যাবে না জাবি উপাচার্যকে!

গণমাধ্যমকর্মীদের সঙ্গে পাবলিক বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের এমন আচরণ সম্পূর্ণ অনাকাঙ্ক্ষিত উল্লেখ করে নেতৃবৃন্দ বলেন, 'উপাচার্যের উচিত ছিল সাংবাদিকদের তথ্য দেয়া। তথ্যটি সত্য না হলেও উপাচার্য সাংবাদিকদের সেটা জানাতে পারতেন। কিন্তু সেটা না করে তিনি সাংবাদিকদের বিরুদ্ধে শিষ্টাচার বহির্ভূতভাবে হুমকি দিয়েছেন। উপাচার্যের কাজ স্বচ্ছতার সঙ্গে বিশ্ববিদ্যালয় পরিচালনা করা, সাংবাদিকদের হুমকি দেয়া নয়।' 

এ সময় সাংবাদিক নেতৃবৃন্দ আরও বলেন, সাংবাদিক সমাজ সর্বসম্মতিক্রমে উপাচার্যের এ ধরনের স্বৈরাচারী, অগণতান্ত্রিক এবং সর্বোপরি শিষ্টাচার বহির্ভূত আচরণের জন্য অবিলম্বে নিঃশর্ত ক্ষমা প্রার্থনার আহ্বান জানান। অন্যথায় সকল বিশ্ববিদ্যালয় সাংবাদিকদের সঙ্গে নিয়ে সম্মিলিতভাবে এমন আচরণের বিরুদ্ধে কঠোর কর্মসূচি প্রদান করা হবে বলে হুশিয়ারি প্রদান করেন।

আপনার মতামত লিখুন :