রাবির একাদশ সমাবর্তন ৩০ নভেম্বর

রাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
রাজশাহী বিশ্ববিদ্যালয়, ছবি: সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) একাদশ সমাবর্তন আগামী ৩০ নভেম্বর অনুষ্ঠিত হবে। সমাবর্তনে সভাপতি হিসেবে বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি আব্দুল হামিদ এর উপস্থিত থাকার কথা রয়েছে।

সোমবার (২৬ আগস্ট) বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে এ তথ্য জানা যায়। তবে সমাবর্তনে কোন কোন বছরের গ্রাজুয়েটরা অংশ নিতে পারবেন তা এখনও নিশ্চিত করা হয়নি।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, একাদশ সমাবর্তনের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন ৩০ নভেম্বর ও ৭ ডিসেম্বর সম্ভাব্য তারিখ হিসেবে রাষ্ট্রপতি দফতরে প্রস্তাব পাঠায়। রাষ্ট্রপতি দফতর থেকে মৌখিকভাবে ৩০ নভেম্বর সমাবর্তনের দিন নির্ধারণের বিষয়ে জানিয়েছেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া বলেন, আমরা সম্ভাব্য দুটি তারিখ রাষ্ট্রপতির দফতরে পাঠিয়েছি। রাষ্ট্রপতি দফতর থেকে এখনও লিখিত কোনো চিঠি আসেনি। আশা করছি আগামীকাল মঙ্গলবার (২৭ আগস্ট) পেয়ে যাবো। চিঠি পেলেই আমরা সবকিছু জানাতে পারবো এবং কারা কারা অংশ নেবে সে বিষয়ে বিস্তারিত জানাতে পারবো।

উল্লেখ্য, গত বছরের ২৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের দশম সমাবর্তন অনুষ্ঠিত হয়। সমাবর্তনে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি আব্দুল হামিদ। ওই সমাবর্তনে ২০১১ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত গ্রাজুয়েট শেষ করা ৬ হাজার ১৪ জন শিক্ষার্থী অংশ নেন।

আপনার মতামত লিখুন :