লাইব্রেরির জন্য অস্থায়ী ভবন চান ঢাবি শিক্ষার্থীরা

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
কেন্দ্রীয় লাইব্রেরির জন্য অস্থায়ী ভবন চেয়ে ঢাবি শিক্ষার্থীদের মানববন্ধন/ ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

কেন্দ্রীয় লাইব্রেরির জন্য অস্থায়ী ভবন চেয়ে ঢাবি শিক্ষার্থীদের মানববন্ধন/ ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় গ্রন্থাগারের (লাইব্রেরি) জন্য আধুনিক যুগোপযোগী ভবন নির্মাণ না হওয়া পর্যন্ত অস্থায়ী ভবন চেয়ে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বুধবার (২৮ আগস্ট) দুপুর পৌনে ১২টার দিকে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন করেন শতাধিক শিক্ষার্থী। মানববন্ধনে চার দফা দাবি উত্থাপন করেন তারা।

চার দফা দাবি হলো- দ্রুত আধুনিক, যুগোপযোগী, ডিজিটাল বহুতল গ্রন্থাগার কমপ্লেক্স নির্মাণ; সমস্যার আশু সমাধানকল্পে গ্রন্থাগার কমপ্লেক্স নির্মাণ না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের যেকোনো একটি ভবনকে অস্থায়ী গ্রন্থাগার হিসেবে ব্যবহারের ব্যবস্থা করা; গ্রন্থাগারে বহিরাগত শিক্ষার্থীদের অনুপ্রবেশ বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণ ও জরুরি বহির্গমনে সিঁড়ি নির্মাণ করা।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/28/1566977799451.gif

মানববন্ধনে ফারসি ভাষা এবং সাহিত্য বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী সায়ফুল ইসলাম বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের অনেক কিছুর পরিবর্তন হয়েছে, শুধু পরিবর্তন হয়নি লাইব্রেরি। ফজর নামাজের আগে এসেও আমাদের অনেক শিক্ষার্থী দীর্ঘ লাইনে দাঁড়িয়ে কাঙ্ক্ষিত আসন নিশ্চিত করতে পারেন না।’

এ সময় শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র-সংসদ (ডাকসু) ও ছাত্রলীগ নেতাদের দেওয়া প্রতিশ্রুতি পালনেরও আহ্বান জানান। এসব দাবি পূরণে উপাচার্য বরাবর একটি স্মারকলিপি দেবেন বলেও জানান শিক্ষার্থীরা।

আপনার মতামত লিখুন :