ইউজিসির নীতিমালা প্রত্যাখ্যান করল জবি শিক্ষক সমিতি

জবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নিয়োগ, পদোন্নতি ও পদোন্নয়ন সংক্রান্ত ইউজিসির খসড়া অভিন্ন নীতিমালা প্রত্যাখ্যান করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. দীপিকা রানী সরকার ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নূর মোহাম্মাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার দুপুরে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি কর্তৃক আয়োজিত এক জরুরি সভায় এ সিদ্ধান্ত হয়।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/29/1567087148584.jpg

বিজ্ঞপ্তিতে জানানো হয়- 'অভিন্ন নীতিমালা বিষয়টি দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ে প্রচলিত আইনের সঙ্গে অসঙ্গতিপূর্ণ এবং স্বায়ত্তশাসনের সঙ্গে সাংঘর্ষিক। এ নীতিমালা বৃহত্তর শিক্ষা স্বার্থের পরিপন্থী। গণমাধ্যমে প্রকাশিত সংবাদে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের কর্ম ঘণ্টা স্থিরকরণ, নিয়োগ ও আপগ্রেডেশনসহ বেশ কিছু বিষয় জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষকদের দৃষ্টিগোচর হয়। খসড়া 'অভিন্ন নীতিমালা' নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমাজ গভীর উদ্বেগ ও উৎকণ্ঠা প্রকাশ করছেন।

এছাড়া, এই নীতিমালা পাস করলে চলমান সেশনজট মুক্ত শিক্ষার সুষ্ঠু পরিবেশকে বিঘ্নিত করতে পারে বলে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি মনে করে। জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি খসড়া অভিন্ন নীতিমালা দৃঢ়ভাবে প্রত্যাখ্যান করছে।

এমতাবস্থায়, শিক্ষার সুষ্ঠু পরিবেশ ও শিক্ষকদের মর্যাদা অক্ষুণ্ণ রাখতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সদয় দৃষ্টি আকর্ষণ করছি।'

আপনার মতামত লিখুন :