'বঙ্গবন্ধুর জন্ম না হলে এ দেশের জন্ম হতো না'

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
'বঙ্গবন্ধুই বাংলাদেশ শীর্ষক' সেমিনারে তোফায়েল আহমেদ,  ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

'বঙ্গবন্ধুই বাংলাদেশ শীর্ষক' সেমিনারে তোফায়েল আহমেদ, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

আওয়ামী লীগ সরকারের সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, 'বঙ্গবন্ধুর জন্ম না হলে এ দেশের জন্ম হতো না। এতে কোনো সন্দেহ নেই। আমরা ছিলাম নিরস্ত্র। বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ আমাদেরকে করেছে সশস্ত্র।'

শনিবার (৩১ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ অ্যালামনাই এসোসিয়েশন কর্তৃক আয়োজিত 'বঙ্গবন্ধুই বাংলাদেশ শীর্ষক' সেমিনারে এসব কথা বলেন তিনি।

এসময় তোফায়েল আহমেদ বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করে বলেন, বঙ্গবন্ধু বলতেন পাকিস্তান সরকার আমার বিরুদ্ধে প্রায় ১৩টি মামলা দিয়েছে। তবুও দমাতে পারেনি। আমার জীবন ধন্য। আমি ছিলাম জাতির জনকের স্নেহভাজন। আমার মতো একটা মফস্বল থেকে উঠে আসা ছেলেকে তিনি এতো ভালোবাসতেন।

তোফায়েল আহমেদ বলেন, একটা ধ্বংসস্তূপ থেকে একটি যুদ্ধ বিধ্বস্ত দেশকে একমাত্র বঙ্গবন্ধুই পেরেছেন গঠন করতে। বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নেতাই ছিলেন না। তিনি ছিলেন বিশ্বের শোষিত মানুষের নেতা। এসময় বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে তাঁর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য তিনি আহ্বান জানান।

অনুষ্ঠানে 'বঙ্গবন্ধুই বাংলাদেশ' শীর্ষক বিষয়ের প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এসময় আরও উপস্থিত ছিলেন, জিটিবি ও দৈনিক সারাবাংলার সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজা, পিআইবির পরিচালনা বোর্ডের চেয়ারম্যান আবেদ খান, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, সাংবাদিকতা বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক ড কাবেরী গায়েন প্রমুখ।

গণযোগাযোগ ও সাংবাদিকতা অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি স্বপন কুমার দাসের সমাপনী বক্তব্যর মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

আপনার মতামত লিখুন :