এমআইএসটিতে ভর্তি আবেদন শুরু

ভর্তিযুদ্ধ ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (এমআইএসটি)

মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (এমআইএসটি)

  • Font increase
  • Font Decrease

মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে (এমআইএসটি) স্নাতক শ্রেণিতে ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। অনলাইনে ভর্তি আবেদন চলবে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত। ‘এ’ ইউনিট (ইঞ্জিনিয়ারিং) এবং ‘বি’ ইউনিট (আর্কিটেকচার) দুই ইউনিটে মোট ৫৭০ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবেন।

আবেদনের যোগ্যতা

২০১৬ বা ২০১৭ সোলে এসএসসি বা সমমান বা জিসিই ‘ও’ লেভেল এবং ২০১৮ বা ২০১৯ সালে এইচএসসি বা সমমান বা জিসিই ‘এ’ লেভেল পরীক্ষায় বিজ্ঞান বিভাগ উত্তীর্ণ শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করতে পারবেন। এসএসসি পর্যায়ের পরীক্ষায় জিপিএ কমপক্ষে ৪.০০ থাকতে হবে। এইচএসসি বা সমমানের পরীক্ষায় গণিত, পদার্থ, রসায়ন এবং ইংরেজিতে মোট জিপিএ ১৭ থাকতে হবে। জিসিই ‘ও’ লেভেল পরীক্ষায় কমপক্ষে পাঁচ বিষয়ে ‘বি’ গ্রেড এবং ‘এ’ লেভেল পরীক্ষায় গণিত, পদার্থ, রসায়নে কমপক্ষে ‘বি’ গ্রেড থাকতে হবে।

আবেদনের নিয়ম

ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য এমআইএসটি ওয়েবসাইটের (mist.ac.bd/apply-online/) মাধ্যমে আবেদন করা যাবে। ‘এ’ ইউনিটের আবেদন ফি ৯০০ টাকা। ‘বি’ ইউনিট এবং সমন্বিত ‘এ-বি’ ইউনিটের আবেদন ফি ১১০০ টাকা। অনরাইনে আবেদন শেষে টেলিকটক মোবাইলের মাধ্যমে আবেদন ফি জমা দিতে হবে।

ভর্তি পরীক্ষা

আবেদনকারীদের মধ্য থেকে ফলাফলের ভিত্তিতে বাছাইকৃত শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেয়া হবে। আগামী ১৮ অক্টোবর শুক্রবার ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

ভর্তি সংক্রান্ত তথ্যের জন্য 01769023842, 01769024054, 01769024056, 01769024090, 01769024094 নম্বরে যোগাযোগ করা যাবে।

 

আপনার মতামত লিখুন :