জবি প্রক্টরের নেতৃত্বে মধ্যরাতে ক্যাম্পাসে তল্লাশি অভিযান

জবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
ছবি. বার্তাটোয়েন্টিফোর.কম

ছবি. বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) প্রক্টরিয়াল বডির একটি টিম ক্যাম্পাসের প্রতিটি পয়েন্ট ঘুরে ঘুরে মধ্যরাতে তল্লাশি অভিযান চালিয়েছে।

বুধবার (১১ সেপ্টেম্বর) রাত সাড়ে দশটার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামালের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

এসময় উপস্থিত ছিলেন ট্রেজারার অধ্যাপক সেলিম ভুইয়া, কলা অনুষদের ডিন আতিয়ার রহমান, সহকারী প্রক্টর আব্দুল্লাহ মাহফুজ, নিউটন হাওলাদার প্রমুখ।

অভিযান চলাকালীন ক্যাম্পাসের ভেতরে লুঙ্গি ও হাফপ্যান্ট পরিহিত ৫ জন বহিরাগতকে মুচলেখা নিয়ে ছেড়ে দেওয়া হয়। এসময় ক্যাম্পা‌সে ব‌হিরাগতদের আসতে এবং রাতে শিক্ষার্থীদের হাফপ্যান্ট ও লু‌ঙ্গি প‌রে বের হতে নিষেধ করেন প্রক্টর ড মোস্তফা কামাল।

এদিকে বুধবার দুপুরে রেজিস্টার প্রকৌশলী ওহিদুজ্জামান স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি প্রেস বিজ্ঞপ্তি দেওয়া হয়। এতে জানানো হয় “কয়েকদিন ধরে রাতের বেলা ক্যাম্পাসে কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটতে দেখা যায়। যার জন্য রা‌ত দশটার পর শিক্ষার্থী‌দের ক্যাম্পা‌সে আসতে নিষেধ করা হলো।”

সম্প্রতি ক্যাম্পাস এলাকায় রাতের বেলা পথচারীদের ধরে নিয়ে ছিনতাই ও মারধরের ঘটনা ঘটে এবং রমরমা মাদক সেবনের আড্ডা বসে বলে অভিযোগ আসে। এমন অভিযোগ নিয়ে সংবাদ প্রকাশিত হলে তা বিশ্ববিদ্যালয় প্রশাসনের নজরে আসে।

এদিকে, রাতে ক্যাম্পাসে অবস্থানে নিষেধাজ্ঞা আরোপ করায় কিছু শিক্ষার্থী ক্ষোভ প্রকাশ করেছেন। আবার অনেকে মাদক ও ছিনতাই রোধে এ সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন।

আপনার মতামত লিখুন :