ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য ছাত্রলীগের ১০ সেবা

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
সংবাদ সম্মেলন করে ঢাবি শাখা ছাত্রলীগ, ছবিছ বার্তাটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলন করে ঢাবি শাখা ছাত্রলীগ, ছবিছ বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তিযুদ্ধ শুরু হচ্ছে আগামী শুক্রবার (১২ সেপ্টেম্বর) থেকে। ‘গ’ ইউনিট দিয়েই শুরু হচ্ছে এবারের ভর্তি পরীক্ষা। এতে অংশ নিতে সারাদেশ থেকে আগত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তা করতে দশটি সেবা কার্যক্রম পরিচালনা করবে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

বৃহস্পতিবার (১১ সেপ্টেম্বর) দুপুর সোয়া ১২টার দিকে ঢাবির মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। এতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তা সংক্রান্ত কার্যক্রম তুলে ধরে লিখিত বক্তব্য পাঠ করেন শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস এবং সঞ্চালনা করেন শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

কর্মসূচিগুলোর মধ্যে রয়েছে- ভর্তিচ্ছু শিক্ষার্থীদের প্রয়োজনে হল ছাত্রলীগ পরীক্ষার পূর্ব রাতে থাকার সুব্যবস্থা করবে, শিক্ষার্থীদের পরিবহনের জন্য জয় বাংলা বাইক সার্ভিস ব্যবস্থা, সুপেয় খাবার পানির সরবরাহ, কলম ও আনুষঙ্গিক শিক্ষা উপকরণ বিতরণ, শিক্ষার্থীদের ব্যবহৃত অথচ পরীক্ষা কেন্দ্রে নেওয়ার অনুপযোগী জিনিসপত্র রাখার ব্যবস্থা, বিভিন্ন পয়েন্টে স্থায়ী তথ্যকেন্দ্র থেকে প্রয়োজনীয় লজিস্টিক সরবারহ, প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য হুইল চেয়ার ও প্রয়োজনীয় লজিস্টিক সরবরাহ, শিক্ষার্থীদের সঙ্গে আগত অভিবাবকদের বিশ্রামের জন্য চেয়ার, হাতপাখা ও খাবার পানির ব্যবস্থা, হটলাইনের মাধ্যমে যেকোনো প্রয়োজনে তাৎক্ষণিক সেবা প্রদানের ব্যবস্থা।

আরও পড়ুন: বিশ্বের সেরা বিশ্ববিদ্যালয় অক্সফোর্ড

সংবাদ সম্মেলনে সাদ্দাম হোসেন বলেন, ‘ভর্তিকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সর্বোচ্চ সজাগ থাকতে হবে। কোনো শিক্ষার্থী যেন অসদুপায় অবলম্বন না করে সেজন্য প্রশাসনকে সতর্ক থাকার আহ্বান করছি।’

তিনি আরও বলেন, ‘যদি কেউ জালিয়াতির আশ্রয় নেয় তাহলে ছাত্রলীগ তার দাঁত ভাঙা জবাব দেবে। দুর্নীতি এবং জালিয়াতির বিরুদ্ধে আমাদের জিরো টলারেন্স নীতি অব্যাহত থাকবে।’

ভর্তিচ্ছু শিক্ষার্থীরা যেন কোনো ধরনের হেনস্তার স্বীকার না হয় সেজন্য নেতাকর্মীদের সর্বোচ্চ দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান জানান সনজিত চন্দ্র দাস।

আপনার মতামত লিখুন :