পরীক্ষার হলে ফ্যান খুলে মাথায় পড়ল জবি শিক্ষার্থীর

জবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
আহত শিক্ষার্থী সোহেল রানা,  ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

আহত শিক্ষার্থী সোহেল রানা, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) পরীক্ষার হলে ফ্যান (বৈদ্যুতিক পাখা) খুলে মাথায় পড়ে গুরুতর আহত হয়েছেন ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৫-১৬ সেশনের সোহেল রানা নামে এক শিক্ষার্থী।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রফিক ভবনের ৪র্থ তলায় ইসলামিক স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের ১ম সেমিস্টার পরীক্ষা চলাকালে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, পরীক্ষা শুরু হওয়ার ১ঘণ্টা পর বিকট শব্দে ফ্যানটি খুলে সোহেলের মাথায় পড়ে, এতে সে গুরুতর আহত হয়।

পরবর্তীতে ওই শিক্ষার্থীকে ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে মাথায় ও চোখে সেলাই করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

পরীক্ষার হলে উপস্থিত আরেক শিক্ষার্থী অভিযোগ করে বলেন, বারবার নতুন ফ্যানের জন্য আবেদন করা হলেও তা আমলে নেয়নি কর্তৃপক্ষ। সর্বশেষ এই দুর্ঘটনা ঘটে। কর্তৃপক্ষের উদাসীনতাই এ দুর্ঘটনার জন্য দায়ী। রফিক ভবনের ৪র্থ তলায় নির্ধারিত ক্লাস রুমগুলো ক্লাস করার জন্য অনুপযোগী। ছাদ না থাকায় টিনের চালের গরমে ক্লাস করা অসম্ভব হয়ে পড়েছে। এছাড়াও পুরাতন ফ্যান মেরামত করে কোনোরকমে চলছে ক্লাস ও পরীক্ষা।

এ বিষয়ে ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. নুরুল আমিন বলেন, ফ্যান খুলে মাথায় পড়লে এক শিক্ষার্থী আহত হয়। এ ঘটনার জন্য আমরা প্রস্তুত ছিলাম না, কিছুদিন আগেই নষ্ট ফ্যানগুলো মেরামত করা হয়েছিল। তখন কোনো ত্রুটি ধরা পড়েনি। আহত শিক্ষার্থীকে আমরা পার্শ্ববর্তী ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করিয়েছি। তাকে নিউরোলজি বিভাগে স্থানান্তর করা হয়েছে। ইসলামিক স্টাডিজ বিভাগের পক্ষ থেকে উপাচার্য মহোদয়কে বিষয়টি অবহিত করা হয়েছে।

আপনার মতামত লিখুন :