জবির বাণিজ্য শাখার ভর্তি পরীক্ষা শনিবার

জবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জ‌বি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদী বিবিএ প্রথম বর্ষের (বাণিজ্য শাখা, ইউনিট-৩) ভর্তি পরীক্ষা শনিবার (১৪ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হ‌বে।

বাণিজ্য শাখার (ইউনিট-৩) ৬১০টি আসনে ২০ হাজার ৩০৭ জন পরীক্ষার্থী মনোনীত হয়েছেন অর্থাৎ প্রতি আসনের জন্য লড়বেন ৩৩ জন।

পরীক্ষা দুটি শিফটে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনে অনুষ্ঠিত হবে। প্রথম শিফটে জোড় সংখ্যার রোল নম্বরধারী পরীক্ষার্থীদের সকাল ১০টা থেকে সাড়ে ১১টা এবং ২য় শিফটে বিজোড় সংখ্যার রোল নম্বরধারী পরীক্ষার্থী‌দের বিকেল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, পরীক্ষার্থী‌কে অবশ্যই প্রবেশপত্র সঙ্গে আনতে হবে। পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বেই পরীক্ষার্থীদের আসন গ্রহণ করতে হবে। পরীক্ষা শুরুর ১৫ মিনিট পূর্বেই সকল কেন্দ্রের মূল ফটক বন্ধ করে দেওয়া হবে। এরপর কোনো পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবেন না।

এছাড়াও পরীক্ষার কক্ষে মোবাইল ফোন, ক্যালকুলেটর, ঘড়ি ও অন্য যেকোনো প্রকার ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে রাখা বা ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে।

ভর্তি সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে (www.jnu.ac.bd) পাওয়া যাবে। প্রত্যেক পরীক্ষার্থী‌কে তার আসন সম্পর্কিত তথ্য মোবাইল নম্বরে এসএমএস এর মাধ্যমে ইতোমধ্যে জানিয়ে দেওয়া হয়েছে।

আপনার মতামত লিখুন :