ঢাবির ভর্তি পরীক্ষা: চাতক পাখির মতো অভিভাবকদের অপেক্ষা!

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
গেটের বাইরে অপেক্ষারত অভিভাবকরা, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

গেটের বাইরে অপেক্ষারত অভিভাবকরা, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ স্নাতক শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্যে দিয়ে ভর্তি কার্যক্রম শুরু হয়। আর এই পরীক্ষা নিয়ে সবচেয়ে বেশি চিন্তা করেন শিক্ষার্থীর অভিভাবক। তাইতো পরীক্ষা শেষ হওয়া পর্যন্ত হলের বাইরেই অপেক্ষা করতে দেখা যায় তাদের।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ফটক ঘুরে দেখা গেছে অভিভাবকদের অপেক্ষারত বিভিন্ন চিত্র।

পরীক্ষা কেন্দ্রের আশপাশে অভিভাবকদের অবস্থান লক্ষ্য করা গেছে। অনেকেই হলের গেটের সামনে অবস্থান নিয়েছেন। কেউবা দাঁড়িয়ে, হেলান দিয়ে কিংবা বসে অপেক্ষা করছেন।

এদিকে, শুক্রবার সকাল থেকেই বৃষ্টি হওয়ার কারণে অনেক অভিভাবকদের নানা সমস্যার সম্মুখীন হতে হয়েছে। কেউ কাক ভেজা হয়ে দাঁড়িয়ে রয়েছেন। কেউবা চেষ্টা করেছেন গাছের নিচে দাঁড়িয়ে বৃষ্টি থেকে রেহাই পাওয়ার।

অনেক অভিভাবক ঠিক মতো বসতে না পেরে বিশ্ববিদ্যালয়ের অব্যবস্থাপনাকে দায়ী করেছেন।

ধামরাই থেকে আসা নাসিমা বেগম জানান, এতো বড় বিশ্ববিদ্যালয় থেকে আমরা আরও ভালো কিছু প্রত্যাশা করি। কিন্তু সেরকম কিছু পাইনি।

আরেক অভিভাবক জানান, সকাল আটটা থেকেই এখানে অপেক্ষা করছি। বসার জায়গাটাও ঠিক মতো নেই। তবে সন্তানের সফলতায় সব ভুলে যেতে রাজি আছেন এই মা।

এদিকে, সকাল বেলা পরীক্ষার কেন্দ্র পর্যবেক্ষণ করে উপাচার্য জানান, পরীক্ষার প্রশ্নের মান অনেক ভালো হয়েছে। কোনো জালিয়াতের ঘটনা ঘটেনি।

আপনার মতামত লিখুন :