বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বশেফমুবিপ্রবি উপাচার্যের শ্রদ্ধা



নিউজ ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
বঙ্গবন্ধুর প্রতি বশেফমুবিপ্রবি উপাচার্যের শ্রদ্ধা

বঙ্গবন্ধুর প্রতি বশেফমুবিপ্রবি উপাচার্যের শ্রদ্ধা

  • Font increase
  • Font Decrease

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন জামালপুরে প্রতিষ্ঠিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে শনিবার (১৪ সেপ্টেম্বর) রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি।

উপাচার্য এ সময় সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন এবং ১৫ আগস্টে নিহত বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করেন।

এরপর সঙ্গীদের নিয়ে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করে সেখানে রাখা পরিদর্শন বইয়ে সই করেন তিনি।

প্রফেসর ড. সামসুদ্দিন আহমেদ বলেন, ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি বাঙালি জাতিকে পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত করেছেন। বিশ্বের মানচিত্রে বাংলাদেশকে প্রতিষ্ঠা করেছেন একটি স্বাধীন দেশ হিসেবে। বাংলাদেশ, বাঙালি জাতি ও বঙ্গবন্ধু- একে অন্যের পরিপূরক এবং অবিচ্ছেদ্য অংশ। তিনি সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন। কিন্তু তা করে যেতে পারেননি। তার অসমাপ্ত সে স্বপ্ন বাস্তবায়ন করে চলেছেন তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’

বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠায় সবাইকে নিজ নিজ জায়গা থেকে ভূমিকা রাখার আহ্বান জানান বুশেফমুবিপ্রবি উপাচার্য ড. সামসুদ্দিন আহমেদ।

এ সময় বশেফমুবিপ্রবির সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক ড. এ এইচ এম মাহবুবুর রহমান, রেজিস্ট্রার খন্দকার হামিদুর রহমান, পরিচালক (অর্থ ও হিসাব) আবদুর রেজ্জাক, পরীক্ষা নিয়ন্ত্রক ড. মুহাম্মদ আনোয়ার হোসেন, গণিত বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক ড. মুহম্মদ শাহজালাল, সিএসই বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক ড. মাহমুদুল আলম ও প্রক্টরিয়াল বডির সদস্যরা উপস্থিত ছিলেন।