শোভন-রাব্বানীকে স্বপদে বহাল চায় মুক্তিযুদ্ধ মঞ্চ

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
মানববন্ধনে এ দাবি জানান মুক্তিযুদ্ধ মঞ্চ, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

মানববন্ধনে এ দাবি জানান মুক্তিযুদ্ধ মঞ্চ, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

ছাত্রলীগের সদ্য পদচ্যুত সভাপতি ও সাধারণ সম্পাদক শোভন-রাব্বানীকে স্বপদে বহাল এবং পুনঃবিবেচনার দাবি জানিয়েছে মুক্তিযুদ্ধ মঞ্চ।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকেল পাঁচটায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্পে দুর্নীতি এবং কমিশন কেলেঙ্কারিতে জড়িত থাকার অপরাধে বিএনপি-জামাত সমর্থিত উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজুভাস্কর্যে আয়োজিত এক মানববন্ধন থেকে এসব দাবি জানান মুক্তিযুদ্ধ মঞ্চ।

এ সময় মুক্তিযুদ্ধ মঞ্চের আহ্বায়ক আ ক জামাল উদ্দীন বলেন, শোভন-রাব্বানীকে অপসারণের মতো এমন দুর্বল সিদ্ধান্ত কিভাবে সরকারের পলিটিকস মেকাররা নিয়েছেন সেটা ভেবে আমি অবাক হই। কোনো ধরণের ট্রাইব্যুনাল গঠন ছাড়াই তাদেরকে দোষী সাব্যস্ত করা হয়েছে। প্রধানমন্ত্রীকে উদ্দ্যেশ্য করে তিনি বলেন, ছাত্রলীগকে আপনি দুর্বল মনে করেছেন। মুক্তিযুদ্ধ মানে ছাত্রলীগ। ছাত্রলীগের কোনো ক্ষতি হলে মুক্তিযুদ্ধ মঞ্চ বসে থাকবে না। বীরত্বের সঙ্গে তাদের পদ ফিরিয়ে দেওয়ার দাবিও জানানো হয়।

মুক্তিযুদ্ধ মঞ্চের ঢাবি শাখার সভাপতি আমিনুল ইসলাম বুলবুল বলেন, জাহাঙ্গীরনগরের ভিসি অপপ্রচারের মাধ্যমে মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত করেছেন। ছাত্রলীগকে কলঙ্কিত করেছেন। এ সময় শোভন-রাব্বানীর জন্য মধুতে অবস্থান কর্মসূচি পালন করবেন বলেও তিনি হুশিয়ারি দেন। শোভন রাব্বানীর জন্য হাজার হাজার নেতাকর্মী জীবন দিতে প্রস্তুত উল্লেখ করে তিনি বলেন, যে অভিযোগে তাদের অপসারণ করা হয়েছে এটার কোনো প্রমাণ নেই। শোভন-রাব্বানী ষড়যন্ত্রের স্বীকার বলেও দাবি করা হয়। এ সময় ষড়যন্ত্রের মূল হোতা জাবি ভিসির কুশপুতুল দাহ করা হয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ মঞ্চের ঢাবি শাখার সাধারণ সম্পাদক আল মামুনসহ প্রায় দেড় শতাধিক নেতাকর্মী।

আপনার মতামত লিখুন :