Alexa

রোনালদোবিহীন পর্তুগালের সঙ্গে পারল না ক্রোয়েশিয়া

রোনালদোবিহীন পর্তুগালের সঙ্গে পারল না ক্রোয়েশিয়া

সমতা ফেরান অধিনায়ক পেপে

মাস দুয়েক আগেই রাশিয়া বিশ্বকাপ ফুটবলে চমক দেখিয়েছে ক্রোয়েশিয়া। ফেবারিটদের স্বপ্ন ভেঙ্গে উঠে আসে ফাইনালে। শিরোপা জিততে না পারলেও মন ঠিকই জয় করেছিল দলটি। সেই ক্রোয়াটরা বৃহস্পতিবার প্রীতি ম্যাচে জয় তুলতে পারেনি। ক্রিশ্চিয়ানো রোনালদোকে ছাড়াই খেলতে নামা পর্তুগালের সঙ্গে জিততে পারল না বিশ্বকাপের রানার্স আপরা।

ইউরো চ্যাম্পিয়নদের সঙ্গে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ১-১ গোলে ড্র করেছে ক্রোয়েশিয়া। ম্যাচে ইভান পেরিসিচের গোল স্বস্তি এনে দেয় তাদের। কিন্তু পর্তুগালের পেপে সমতা ফেরান ম্যাচে। শেষ পর্যন্ত প্রীতির মোড়কে বন্ধী ম্যাচে এই ফল নিয়েই মাঠ ছাড়ে দুই দেশ।

বৃহস্পতিবার আরেক প্রীতি ম্যাচে পেরুকে ২-১ গোলে হারিয়েছে নেদারল্যান্ডস। আর সুইডেনকে ২-০ গোলে হারিয়ে চমক দেখিয়েছে অস্ট্রিয়া।

রোনালদো বিহীন পর্তুগালের বিপক্ষে ১৮তম মিনিটে এগিয়ে যায় ক্রোয়েশিয়া। পেরিসিচ তার ডান পায়ের আচমকা শটে এগিয়ে দেন দলকে। এরপরই ম্যাচে ফিরতে মরিয়া হয়ে উঠে পর্তুগিজরা। সাফল্যটাও মিলে যায়। খেলার ৩২তম মিনিটে সমতা ফেরান অধিনায়ক পেপে।

কিন্তু বিস্ময়কর হলেও সত্য ম্যাচে একেবারেই নিস্প্রভ ছিলেন লুকা মডরিচ। কিছুদিন আগে ইউরোপের বর্ষসেরা হওয়া এই ফুটবলারকে তাই কোচ দ্বিতীয়ার্ধে তুলে নিতে বাধ্য হন। কে জানে, প্রীতি ম্যাচ বলেই হয়তো নিজের সেরাটা দেননি মডরিচ!

আপনার মতামত লিখুন :