Alexa

জয়ে শুরু অধিনায়ক নেইমারের

জয়ে শুরু অধিনায়ক নেইমারের

নেইমার

ফেভারিট তকমাটা নিয়েই মাঠে নেমেছিল ব্রাজিল। কিন্তু সঙ্গে ছিল রাশিয়া বিশ্বকাপের দুঃস্বপ্ন! শিরোপার মিশনে গিয়ে মাথা নিচু করেই যে গত জুলাইয়ে দেশে ফিরেছিল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। কোয়ার্টার ফাইনাল থেকে বিদায়ের সেই হতাশা মুছে নতুন এক শুরু হল সাম্বার দেশটির।

স্থায়ীভাবে অধিনায়ক হওয়ার প্রথম ম্যাচটা মনে রাখার মতোই হল নেইমারের। দারুণ এক গোল পেলেন এই প্লেমেকার। নিউজার্সির মেটলাইফ স্টেডিয়ামে ব্রাজিল শনিবার সকালে (বাংলাদেশ সময়) প্রীতি ম্যাচে ২-০ গোলে হারাল যুক্তরাষ্ট্রকে।

ব্রাজিলের হয়ে নেইমারের পাশাপাশি অন্য গোলটি করেছেন রবের্তো ফিরমিনো।

জেতার জন্য মরিয়া ব্রাজিল শুরু থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ নিতে লড়ে গেছে। আর প্রথম গোলটা পেতেও খুব বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। খেলার ১১তম মিনিটে সতীর্থ ডগলাস কস্তার বাড়ানো ক্রস ধরে ফিরমিনোর দারুণ এক ভলি। বল আশ্রয় নেয় যুক্তরাষ্ট্রের জালে (১-০)।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Sep/08/1536384141364.jpg

এরপরই ফিলিপে কৌতিনিয়োর প্রচেষ্টা ব্যর্থ করে দেন যুক্তরাষ্ট্রের গোলকিপার।

কিন্তু ৪৩ মিনিটে এসে ঠিকই ফের নিশানা খুঁজে নেয় ব্রাজিল। পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন অধিনায়ক নেইমার। ডি-বক্সে লিভারপুল মিডফিল্ডার ফাবিনিয়োকে যুক্তরাষ্ট্রের উইল ট্রাপ ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজাতে দেরি করেন নি রেফারি।

এরপর অবশ্য ম্যাচে ফেরার অনেক চেষ্টাই করেছে যুক্তরাষ্ট্র। কিন্তু কাজ হয়নি। বিশেষ করে ৭২তম মিনিটে ব্রাজিলের গোল মুখে আচমকা শট নেন ট্রাপ। কিন্তু অসামান্য দক্ষতায় কর্নারের বিনিময়ে বল আটকে দেন গোলরক্ষক আলিসন।

ম্যাচের শেষ দিকে নেইমার-কৌতিনিয়ো-ফিরমিনোকে তুলে নেন তিতে। জয় নিশ্চিতের পর আর কোন ঝুঁকিই নিতে চাননি ব্রাজিল কোচ!

যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডে বুধবার (বাংলাদেশ সময় সকাল সাড়ে ছয়টায়) এল সালভাদরের বিপক্ষে আরেকটি প্রীতি ম্যাচে মাঠে নামবে ব্রাজিল।

আপনার মতামত লিখুন :