Alexa

রোনালদোকে ছাড়াই জিতল পর্তুগাল

রোনালদোকে ছাড়াই জিতল পর্তুগাল

আন্দ্রে সিলভার গোল স্বস্তি ফেরায় পর্তুগাল শিবিরে

পর্তুগাল মানেই ক্রিশ্চিয়ানো রোনালদো। দীর্ঘদিন ধরেই দলটির সেরা ফুটবলারের তকমাটা তারই। কিন্তু এবার উয়েফা নেশন্স কাপে অধিনায়ককে ছাড়াই খেলতে নেমেছে পর্তুগাল। আর সেই চ্যালেঞ্জে নেমে হতাশ হতে হয়নি তাদের। বরং বিশ্বসেরা ফুটবলার রোনালদো বিহীন পর্তুগাল হারিয়ে দিয়েছে আরেক জায়ান্ট ইতালিকে।

নতুন শুরু হওয়া এই নেশন্স কাপের ম্যাচে সোমবার রাতে ‘এ’ লিগের গ্রুপ-তিনে ১-০ গোলে জিতেছে পর্তুগাল। মহামূল্যবান সেই গোলটি করেছেন আন্দ্রে সিলভা।

নেশন্স কাপে সোমবার রাতে ‘বি’ লিগের গ্রুপ-দুইয়ের ম্যাচে সুইডেনতে ৩-২ গোলে হারায় তুরস্ককে।  ‘সি’ লিগের গ্রুপ-একের স্কটল্যান্ড ২-০ গোলে হারিয়েছে আলবেনিয়াকে। আবার ‘সি’ লিগের গ্রুপ-চারের লড়াইয়ে রোমানিয়াকে আটকে (২-২) দিয়েছে সার্বিয়া।

নিজেদের মাঠে অবশ্য আরো বড় ব্যবধানেই জিততে পারতো ইউরো চ্যাম্পিয়নরা। কিন্তু ফিনিশিংটা ভাল ছিল না পর্তুগালের। তবে ৩ পয়েন্ট নিয়ে দল মাঠ ছাড়তে পেরেছে এটাই বড় কথা। ভাগ্য সঙ্গে থাকলে খেলার ১৪ মিনিটে ডিফেন্ডার বার্নাড সিলভার গোল এগিয়ে যেতে পারতো তারা। কিন্তু সেটা হয়নি। আবার ৩২ মিনিটে মারিও রুই ইতালির গোলকিপারকে ফাঁকি দিলেও বল ক্রসবারে লেগে ফিরে আসে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Sep/11/1536636796697.jpg

এভাবে গোল মিসের মহড়াতেই কেটেছে ম্যাচের প্রথমার্ধ। শুধু পর্তুগিজরাই নয়, সুযোগ হাতছাড়া করেছে ইতালিও। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় পর্তুগাল। আন্দ্রে সিলভার গোল স্বস্তি ফেরায় স্বাগতিকদের শিবিরে।

ম্যাচের ৮৬তম মিনিটে ব্যবধানটা দ্বিগুণই হতে পারতো। কিন্তু রেনাতো সানচেজের প্রচেষ্টা আটকে দেন ইতালির গোলকিপার। সাবেক এই বিশ্ব চ্যাম্পিয়নরা খেলতে পারেনি রাশিয়া বিশ্বকাপে। তবে এখনো নিজেদের ঠিকঠাক তৈরি করে নিতে পারেনি অাজ্জুরিরা। আন্তর্জাতিক ফুটবলে দুঃস্বপ্নের মতোই সময় কাটাচ্ছে তারা।

ইতালিকে হারিয়ে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে বিশ্রামে থাকা রোনালদো বিহীন পর্তুগাল। ১ পয়েন্ট নিয়ে এরপরই পোল্যান্ড। তিন নম্বরে আছে ইতালি।



আপনার মতামত লিখুন :