Alexa

গোল উৎসব করে জিতল ব্রাজিল

গোল উৎসব করে জিতল ব্রাজিল

আরেকটি গোল, হাসি খুশি ব্রাজিল শিবির

একেবারে হেসে খেলে জিতল ব্রাজিল। অধিনায়ক নেইমারের হাত ধরে টানা দ্বিতীয় জয়! এই ম্যাচেও দুর্দান্ত ফুটবলের পসরা সাজালেন তিনি। গোল করলেন, করালেন। তারই পথ ধরে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা হাসি মুখেই ছাড়ল মাঠ।

যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ডে প্রীতি ম্যাচে বুধবার সকালে (বাংলাদেশ সময়) এল সালভাদরকে ৫-০ গোলে উড়িয়ে দিল ব্রাজিল।

ব্রাজিলের হয়ে অভিষেক ম্যাচ খেলতে নেমেই জোড়া গোল করেছেন রিচার্লিসন। একটি করে গোল নেইমার, মার্কিনিয়োস ও ফিলিপ্পো কৌতিনহোর। বিস্ময়কর হলেও সত্য পুরো ৯০ মিনিটে একবারের জন্যও কঠিন পরীক্ষা দিতে হয়নি ব্রাজিল গোলকিপারকে!

রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে যাওয়ার পর এটি টানা দ্বিতীয় জয় ব্রাজিলের। আগের ম্যাচে যুক্তরাষ্ট্রকে ২-০ গোলে হারিয়েছিল ব্রাজিল।

অবশ্য ম্যাচটা যে ব্রাজিল অনায়াসে জিতবে তা আঁচ করা গিয়েছিল আগেই। কেননা, অভিজ্ঞতা আর শক্তির বিচারে দুই দলের ব্যবধানটাও বিস্তর। ফিফা রাঙ্কিংয়ের ৭২তম স্থানে থাকার সঙ্গে তিন নম্বরের লড়াইটা তো একপেশে হবেই।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Sep/12/1536722851117.jpg

আন্তর্জাতিক এই প্রীতি ম্যাচের চতুর্থ মিনিটে নেইমারের পেনাল্টি কিকে গোল উৎসব শুরু হয় ব্রাজিলের। রিশার্লিসনকে প্রতিপক্ষের ডি-বক্সে ফেলে দেন এল সালভাদরের ডিফেন্ডার ডমিনেজ। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। আগের ম্যাচেও পেনাল্টি থেকে গোল পেয়েছিলেন নেইমার। আন্তর্জাতিক ফুটবলে এটি নেইমারের ৫৯তম গোল। জাতীয় দলে তার সামনে আছেন দুই কিংবদন্তি রোনালদো (৬২) আর পেলের (৭৭)।

এরপর ১৬তম মিনিটে রিচার্লিসনের গোলে ব্যবধান দ্বিগুণ হয় ব্রাজিলের। এরপর ৩০তম মিনিটে কৌতিনহোর গোলে জয় অনেকটাই নিশ্চিত হয়ে যায় সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের। গোলের উৎসটা তৈরি কের দেন খোদ নেইমার। তার বাড়ানো পাস ধরেই কৌতিনহো খুঁজে নেন নিশানা।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Sep/12/1536723013721.jpg

৫০তম মিনিটে আরো এগিয়ে যায় ব্রাজিল। এবার গোলদাতা রিচার্লিসন। ২১ বছর বয়সী এই ফুটবলার অভিষেক ম্যাচটা মনে রাখার মতো করে রাখলেন। এরপর ব্রাজিলের হয়ে শেষ গোলটি করেন মার্কিনিয়োস। নেইমারের ভাসানো কর্নারে মাথা ছুঁইয়ে ব্যবধানটা আরো বাড়িয়ে দেন তিনি।

আপনার মতামত লিখুন :