Alexa

সৌদি আরবের বিপক্ষে ব্রাজিলের স্বস্তির জয়

সৌদি আরবের বিপক্ষে ব্রাজিলের স্বস্তির জয়

দুর্দান্ত খেললেও গোল পাননি নেইমার

ব্যবধান মাত্র ২-০! অথচ শক্তিমত্তা, অতীত ইতিহাস আর তারকা খ্যাতিতে দুই দলের দূরত্বটা চোখে পড়ার মতো। কিন্তু কিছুই যে করার নেই। ৯০ মিনিটের লড়াইয়ে একের পর গোল মিসের মহড়াতে এরচেয়ে বড় ব্যবধানে সৌদি আরবকে হারাতে পারেনি ব্রাজিল।

শুক্রবার রাতে গ্রাব্রিয়েল জেসুস আর অ্যালেক্স সান্দ্রোর গোলে জয় নিয়ে মাঠ ছেড়ে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। স্বস্তির জয়ে ব্রাজিলের ফুটবলারদের মুখে হাসি।

সৌদি আরব নিজেদের মাঠে রক্ষণভাগ ঠিক করে খেলে গেছে। নিজেদের শক্তিমত্তার কথা জেনেই মাটিতে পা ছিল তাদের। আক্রমণের চেয়ে আক্রমণ সামাল দিকেই সময় কেটেছে তাদের।

তবে সুযোগগুলো কাজে লাগাতে পারলে আরো বড় ব্যবধানে জিততে পারতো সৌদি আরব। খেলার ১২তম মিনিটেই সুযোগ এসেছিল নেইমারের। কিন্তু সৌদি আরবের গোলকিপারকে পরাস্থ করতে পারেন নি তিনি। একইভাবে ২৬তম মিনিটে নেইমারের ক্রসে জেসুসের প্রচেষ্টাও ভেস্তে হয়।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Oct/13/1539407021772.jpg

খেলার ৪৩তম মিনিটে এসে নিশানা খুঁজে পায় ব্রাজিল। গোলদাতা জেসুস। গোলের উৎসটা অবশ্য তৈরি করে দিয়েছিলেন নেইমারই।

তারপর বারবারই একের পর এক আক্রমণ করে গেছে ব্রাজিল। তবে গোল মিলেনি। ৮৫ মিনিটে অবশ্য ১০ জনের দল হয়ে যায় সৌদি। লালকার্ড দেখে মাঠ ছাড়েন মোহাম্মদ আল ওয়াইজ। এ সুযোগে ইনজুরি সময়ে পরের গোলটা পেয়ে যায় লাতিন আমেরিকার দেশটি। সান্দ্রোর হেডে বল আশ্রয় নেয় প্রতিপক্ষের জালে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Oct/13/1539407181220.jpg

রাশিয়া বিশ্বকাপের পর টানা তিন প্রীতি ম্যাচে জিতল সৌদি আরব। প্রথমে যুক্তরাষ্ট্র তারপর এল সালভাদরকে হারায়। এবার কঠিন পরীক্ষা। মঙ্গলবার প্রতিপক্ষ মাঠের চিরশত্রু আর্জেন্টিনা।

আপনার মতামত লিখুন :