Alexa

ইনজুরি সময়ের গোলে ইতালির রোমাঞ্চকর জয়

ইনজুরি সময়ের গোলে ইতালির রোমাঞ্চকর জয়

যোগ করা সময়ে পাওয়া গোলে ইতালির জয় উদযাপন

দুঃসময়ের পথ ধরে হাঁটা ইতালি নিশ্চিত পয়েন্ট হারাতে যাচ্ছিল। মনে হচ্ছিল বুঝি ড্র হতে যাচ্ছে পোল্যান্ডের বিপক্ষে ম্যাচটি। কিন্তু কে জানতো ইনজুরি সময়ের জন্যই লুকিয়ে আছে রোমাঞ্চ! যোগ করা সময়ে অসাধারণ গোলে নাটকীয় জয়ে শেষ পর্যন্ত স্বস্তির হাসি আজ্জুরিদের মুখে!

উয়েফা নেশন্স লিগে রোববার পোল্যান্ডকে ১-০ গোলে হারিয়েছে ইতালি। পোলিশদের মাঠে ম্যাচের প্রায় পুরোটা সময়ই অবশ্য দাপট ছিল ইতালির। তবে গোলটা সোনার হরিণ হয়েই থেকেছে শেষ মুহূর্ত পর্যন্ত। নেশন্স লিগে এটিই তাদের প্রথম জয়। প্রথম লেগে এই পোল্যান্ডের সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল তারা। এরপর পর্তুগালের কাছে হেরে যায় ০-১ গোলে!

নিকট ইতিহাস জানাচ্ছে-পাঁচ ম্যাচ পর জয় পেল ইতালি। শেষ ১৩ ম্যাচে এটি তাদের তৃতীয় জয়! অাগের দুই জয়ের প্রতিপক্ষ আলবেনিয়া ও সৌদি আরব। সত্যিকার অর্থেই চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা অবশ্য বাজে একটা সময়ের মধ্য দিয়েই যাচ্ছে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Oct/15/1539573950560.jpg

এরইমধ্যে পোল্যান্ডের বিপক্ষে মিলল দারুণ এক জয়! তবে খেলার শুরুতেই গোল পেতে পারতো ফেভারিটরা। কিন্তু জর্জিনিয়োর শট পোস্টে লেগে ফিরে আসলে আক্ষেপে পুঁড়ে দর্শকরা। একইভাবে ফেদেরিকো চিয়েজার শট পোস্টে লেগে ফিরে আসলে মাথায় হাত পড়ে আজ্জুরিদের।

তবে পোলিশরা যে সুযোগ পায়নি তা কিন্তু নয়। ৭৩তম মিনিটে রবের্তো লেফানদফস্কি গোলের সহজতম সুযোগটাও মিস করেন। এক পর্যায়ে মনে হচ্ছিল ম্যাচটা বুঝি ড্রই হতে যাচ্ছে। কিন্তু ইনজুরি টাইমে এসে অসাধারণ এক গোলে সমর্থকদের মনে স্বস্তি এনে দেন ডিফেন্ডার ক্রিশ্চিয়ান বিরাগি। দেশের হয়ে এটিআি তার প্রথম গোল!

এ অবস্থায় নেশন্স লিগে তিন ম্যাচে একটি করে জয় আর ড্রয়ে ‘এ’ লিগের গ্রুপ-৩ এর দ্বিতীয় স্থানে রয়েছে ইতালি। ১ পয়েন্ট নিয়ে তৃতীয়স্থানে পোল্যান্ড। ‘বি’ লিগে নেমে যাচ্ছে তারা। এই গ্রুপে দুটি জয়ে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে পর্তুগাল।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Oct/15/1539573977277.jpg

এদিকে জয়ের ধারাতেই আছে ক্রিশ্চিয়ানো রোনালদো বিহীন পর্তুগাল। টানা তৃতীয় জয় তুলে নিয়েছে দলটি। গ্লাসগোতে রোববার প্রীতি ম্যাচটি ৩-১ গোলে স্কটল্যান্ডকে হারিয়েছে তারা।

যদিও পর্তুগিজদের এগিয়ে যেতে অপেক্ষা করতে হয়েছে ৪৩ মিনিট পর্যন্ত। হেইদার কস্তা গড়ে দেন ব্যবধান। এরপর দলের হয়ে দুটি গোল করেন এইদার ও ব্রুমা। আর স্বাগতিকদের হয়ে ইনজুরি সময়ে একটি গোল শোধ করেন স্টিভেন নেইস্মিথ।

আপনার মতামত লিখুন :