Alexa

রাতে মহারণে মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা

রাতে মহারণে মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা

উত্তেজনা ছড়াচ্ছে ব্রাজিল-আর্জেন্টিনা দ্বৈরথ

প্রীতির মোড়কে বন্ধী ম্যাচ! কিন্তু হাওয়ায় উড়ে গেছে প্রীতি। ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচে ‘ফ্রেন্ডলি’ কিছুই আশা করা যায় না। সত্যিকার অর্থেই বারুদের গন্ধ ছড়াচ্ছে। আজ মঙ্গলবার মধ্যরাতে মহারণ। ফুটবলের সেরা দ্বৈরথে মুখোমুখি দুই পরাশক্তি ব্রাজিল-আর্জেন্টিনা।

বাংলাদেশ সময় রাত ১২টায় জেদ্দা কিং আব্দুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে মুখোমুখি হবে লাতিন এই দুই দেশ।

সৌদি আরবে এই লড়াইয়ের আগে অবশ্য বিশ্লেষকরা এগিয়ে রাখছেন ব্রাজিলকে। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা সেরা দলটা নিয়েই মাঠ নামবে আজ মধ্যরাতে। নেইমারের সঙ্গে আছেন
অ্যালিসন বেকার, ফ্রেড, ফিলিপে কৌতিনহো ও গ্যাব্রিয়েল জেসুসরা।

উল্টোদিকে আর্জেন্টিনা তাদের সেরা তারকা লিওনেল মেসিকে পাচ্ছে না। স্বেচ্ছা নির্বাসনে আছেন ফিফার সাবেক এই বর্ষসেরা। একই ভাবে দলে নেই সার্জিও আগুয়েরো, গনজালো হিগুয়েন, অ্যাঙ্গেল ডি মারিয়া।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Oct/16/1539672450320.jpg

তবে এই দুই দলের লড়াইয়ে তারকা খ্যাতির চেয়ে স্নায়ু যুদ্ধটাই বেশি থাকে। জার্সির রঙ কথা বলে। তাইতো পুরনো এই দ্বৈরথের হেড টু হেডও বেশ জমজমাট। এখন অব্দি ব্রাজিল-আর্জেন্টিনা ফুটবল মাঠে মুখোমুখি হয়েছে ১০৪ বার। যেখানে সাম্বার দেশটি জিতেছে ৪০ ম্যাচে। অন্যদিকে ৩৮ বার জিতেছে আর্জেন্টিনা। ২৬ ম্যাচ ড্র!

ব্রাজিল এই লড়াইয়ে আগে সৌদি আরবের বিপক্ষে তুলে নিয়েছে ২-০ গোলের জয়। প্রস্তুতিটা মন্দ হয়নি আর্জেন্টিনারও। তারা ইরাককে হারিয়েছে ৪-০ গোলে।

ব্রাজিল তিতে অবশ্য সব ভুলে শুধু আজকের লড়াইয়ে চোখ রাখছেন। আর জানিয়ে রাখছেন, ‘ব্রাজিল বনাম আর্জেন্টিনা ম্যাচ কখনো প্রীতি ম্যাচ হতে পারে না। এই ম্যাচে ভালো কিছুর আশা করছি আমরা। বলার অপেক্ষা রাখে না জয়েই চোখ থাকছে ছেলেদের।’

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Oct/16/1539672473208.jpg

আর্জেন্টাইন কোচ লিওনেল স্ক্যালোনিও কথার যুদ্ধে কম যাচ্ছেন না। তিনি বলছিলেন, ‘ব্রাজিলের বিপক্ষে ম্যাচ মানেই ভিন্ন এক অনুভূতি। ওদের বিপক্ষে জয় অন্যরকম তৃপ্তি নিয়ে আসে। তারা হয়তো ভাবতে পারে যে এটি নিছকই প্রীতি ম্যাচ। কিন্তু অন্য কিছু ভাবছি আমরা। জয়ে রাঙাতে চাই ম্যাচটা।’

ব্রাজিলের সম্ভাব্য একাদশ: অ্যালিসন বেকার, দানিলো, মার্কুইনহোস, মিরান্ডা, ফিলিপে লুইজ, ক্যাসেমিরো, ফ্রেড, রেনাতো অগাস্টো, ফিলিপে কৌতিনহো, নেইমার ও গ্যাব্রিয়েল জেসুস।

আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ: সার্জিও রোমেরো, জার্মান পিজেল্লা, নিকোলাস ওটামেন্ডি, নিকোলাস তালিয়াফিকো, লিয়ান্দ্রো পারাদেস, রদ্রিগো বাত্তালিয়া, জিওভানি সেলসো, এডুয়ার্ডো সালভিও, অ্যাঞ্জেল কোররেয়া, পাবলো দিবালা ও মাউরো ইকার্দি।

আপনার মতামত লিখুন :