শেষের নাটকীয়তায় জুভেন্টাসকে হারিয়ে দিল ম্যানইউ

রোমাঞ্চকর এক জয় পেল ম্যানচেস্টার ইউনাইটেড

পুরনো ক্লাবের বিপক্ষে জয় নিয়ে মাঠ ছাড়তে পারলেন না ক্রিশ্চিয়ানো রোনালদো। উল্টো নিজেদের মাঠে হেরে গেল তার দল জুভেন্টাস। শেষ মুহূর্তে আত্মঘাতি গোলে সর্বনাশ তুরিনোর ওল্ড লেডিদের। তাদের মাঠ থেকে দারুণ এক জয় নিয়ে ফিরল ম্যানচেস্টার ইউনাইটেড।

বুধবার রাতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ‘এইচ’ গ্রুপের ম্যাচে ২-১ গোলে জিতেছে ম্যানইউ। যদিও ওল্ড ট্র্যাফোর্ডে প্রথম লেগের ম্যাচে ১-০ গোলের জয় নিয়ে ফিরেছিল জুভেন্টাস।

নিজেদের মাঠে ইতালিয়ান জায়ান্টরা দুর্দান্ত খেললেও শেষ হাসি হাসতে পারেনি। খেলার ৩৫ মিনিটে এগিয়ে যেতে পারতো জুভরা। রোনালদো পাস থেকে বল পেয়ে দারুণ এক শট নিয়েছিলেন সামি খেদিরা। কিন্তু তার শট থেকে ভেসে যাওয়া বল পোস্টে লেগে ফিরে আসে। একইভাবে ৫০তম মিনিটে হতাশয় পুঁড়ে জুভেন্টাসের সমর্থকরা। এবার পাবলো দিবালার শট ম্যানইউ গোলকিপারকে ফাঁকি দিয়ে লাগে ক্রসবারে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Nov/08/1541647340838.jpg

তবে প্রথম গোলটা ঠিকই জুভরাই পেয়েছে। ৬৫তম মিনিটে অসাধারণ এক ভলিতে ম্যানইউর জালে বল পাঠান রোনালদো। চ্যাম্পিয়ন্স লিগে জুভেন্টাসের হয়ে এটিই প্রথম গোল এই পর্তুগিজ প্লেমেকারের। তবে ইউরোপের সেরা আসরে এটি তার ১২১ নম্বর গোল।

৮৬ মিনিটে এসে ম্যাচে সমতা ফেরায় ম্যানচেস্টার ইউনাইটেড। গোলদাতা বদলী ফুটবলার হুয়ান মাতা। মনে হচ্ছিল ড্রই বুঝি হতে যাচ্ছে ম্যাচটি। কিন্তু ৮৯তম মিনিটে এসে আত্মঘাতি গোল হজম করে বসে জুভরা। ক্লিয়ার করার বদলে আলেক্স সান্দ্রোর গা স্পর্শ করে নিজেদেরই পোস্টে বল চলে যায়। ভাগ্যের বদন্যতায় পাওয়া এমন গোলে আনন্দে ভাসে ম্যানইউ।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Nov/08/1541647373169.jpg

তারপরও অবশ্য চ্যাম্পিয়ন্স লিগের পয়েন্ট তালিকার শীর্ষে জুভেন্টাস। ৪ ম্যাচে ৯ পয়েন্ট ইতালিয়ান জায়ান্টদের। এরপরই আছে ৭ পয়েন্ট নিয়ে ম্যানইউ। বুধবার রাতের আরেক ম্যাচে ইয়াং বয়েজকে ৩-১ গোলে হারায় ভ্যালেন্সিয়া। ৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে তারা।

চ্যাম্পিয়ন্স লিগে ‘এইচ’ গ্রুপের ম্যাচে ভিক্টোরিয়া প্লজেনের মাঠে ৫-০ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা। আবার সিএসকেএ মস্কোকে ২-১ গোলে হারিয়েছে এএস রোমা। তাদেরও পয়েন্ট ৯। ‘এফ’ গ্রুপের ম্যাচে শাখতার দোনেৎস্ককে ৬-০ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। ৯ পয়েন্ট নিয়ে দলটি আছে গ্রুপের শীর্ষে।  

খেলা এর আরও খবর