Alexa

রোনালদোকে ভুলেই যাচ্ছে পর্তুগাল!

রোনালদোকে ভুলেই যাচ্ছে পর্তুগাল!

ক্রিশ্চিয়ানো রোনালদো

ধর্ষণের অভিযোগ উঠার পর থেকেই তাকে অবজ্ঞা করতে শুরু করেছে পর্তুগিজ ফুটবল ফেডারেশন। রাশিয়া বিশ্বকাপের পর থেকে ক্রিশ্চিয়ানো রোনালদোকে ছাড়াই মাঠে নামছে দলটি। পাঁচবারের বর্ষসেরা ফুটবলার নেই উয়েফা নেশন্স লিগে পর্তুগালের শেষ দুই ম্যাচেও!

১৭ নভেম্বর ইতালির সঙ্গে লড়াই পর্তুগালের। ২০ নভেম্বর প্রতিপক্ষ পোল্যান্ড। দুটি ম্যাচেই বিবেচিত হননি রোনালদো। যদিও কোচ ফার্নান্দো সান্তোস দলে নিয়েছেন দুই ডিফেন্ডার জোসে ফন্তে ও রাফায়েল গেরেইরো অার দুই মিডফিল্ডার আন্দ্রে গোমেস ও জোয়াও মারিওকে। অধিনায়ক রোনালদোকে ভুলেই গেছেন তিনি!

তার জাতীয় দলণের ক্যারিয়ার শেষ কীনা সেটাও নিশ্চিত নয়। কিছুদিন আগে রোনালদোর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তুলে এক মার্কিন নারী। তখনই আলোচনার ভিত্তিতে এই প্লেমেকারকে রাখা হয় দলের বাইরে। এখন তো মনে হচ্ছে ৩৩ বছর বয়সী এই মহাতারকার জাতীয় দলের দরজা বন্ধই হয়ে যাচ্ছে!

এমনিতে ক্লাব ফুটবলেই নিজেকে ব্যস্ত রেখেছেন রোনালদো। ফর্মেও আছেন তিনি। জুলাইয়ে রিয়াল মাদ্রিদ ছেড়ে নাম লিখিয়েছেন জুভেন্টাসে। সেখানে বেশ মানিয়েও নিয়েছেন। গোলেরও দেখা মিলছে নিয়মিত। তারপরও জাতীয় দলের হয়ে ১৫৪ ম্যাচ খেলা রোনালদোকে ভুলে বসেছেন কোচ।

রেকর্ড ৮৫ গোল করা এই ফুটবলারের হাত ধরেই ২০১৬ সালের ইউরো জিতেছিল পর্তুগাল।

আপনার মতামত লিখুন :