অষ্টমবারের মতো লা লিগার সেরা মেসি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
মেসির হাতে উঠল ‘অ্যালফ্রেডো ডি স্টেফানো’ ট্রফি

মেসির হাতে উঠল ‘অ্যালফ্রেডো ডি স্টেফানো’ ট্রফি

  • Font increase
  • Font Decrease

ব্যালন ডি ডি’অর এ মৌসুমে তিনি পাচ্ছেন না সেটা অনেকটাই নিশ্চিত। কারণ লড়াইয়ে অন্যদের চেয়ে বেশ পিছিয়ে আছেন লিওনেল মেসি। তবে স্পেনে রাজত্ব তারই। অষ্টমবারের জন্য লা লিগার সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন এই আর্জেন্টাইন প্লেমেকারই।

সপ্তাহ দুয়েক চোটের কারণে মাঠের বাইরে ছিলেন মেসি। ফেরার পর অবশ্য জোড়া গোল পেয়েছেন। কিন্তু লা লিগায় রিয়াল বেটিসের বিপক্ষে জিততে পারেনি তার দল বার্সেলোনা। তারপরও ১২ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে ন্যু ক্যাম্পের ক্লাবটিই।

এরইমধ্যে লা লিগার সেরা ফুটবলারের স্বীকৃতিটা পেয়ে গেলেন তিনি। ২০১৭-১৮ মৌসুমে দুর্দান্ত খেলার পুরস্কার হিসেবে সোমবার রাতে তার হাতে উঠল ‘অ্যালফ্রেডো ডি স্টেফানো’ ট্রফি।

অষ্টমবারের মতো স্প্যানিশ প্রিমেরা লিগার সেরা ফুটবলার নির্বাচিত হয়ে দারুণ উচ্ছ্বসিত মেসি। জানিয়ে রাখলেন, ‘দেখুন, লিগ আগের তুলনায় বেশ কঠিন আর আকর্ষণীয় হয়ে উঠছে। লা লিগায় সহজ প্রতিপক্ষ বলে কেউ নেই। প্রতিযোগিতা এমনই বেড়েছে যে এখানে ফেভারিট বলেও কেউ নেই। ঠিক এমন অবস্থায় এই ট্রফি জয়ে দারুণ তৃপ্তির। আমি খুবই খুশি।’

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Nov/13/1542100067047.jpg

ইনজুরি শেষে মাঠে নেমেই জোড়া গোল করেছেন মেসি। তবে স্বস্তি নিয়ে মাঠে নামেন নি তিনি। জানালেন, ‘চোট কাটিয়ে মাঠে নেমে প্রথম দিকে একটু ভয়ে ভয়ে ছিলাম। মনে হচ্ছিল কোচ আমাকে উঠিয়ে নিতে পারতেন। তবে কিছুক্ষণ পরই মানিয়ে নিতে পেরেছিলাম।’

সেরা ফুটবলারের সঙ্গে সর্বাধিক গোলদাতার পুরস্কার পিচিচি ট্রফিও হাতে পান মেসি। ৩৬ ম্যাচে ৩৪ গোল করে পঞ্চমবারের জন্য লিগের সর্বোচ্চ গোলদাতা হলেন এই প্লেমেকার।

আপনার মতামত লিখুন :