যে কারণে সোলারিতেই আস্থা রিয়ালের

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
সান্তিয়াগো সোলারি

সান্তিয়াগো সোলারি

  • Font increase
  • Font Decrease

শেষ পর্যন্ত নতুন কোচ খোঁজার মিশনে নামেনি রিয়াল মাদ্রিদ। ঘরের মানুষটিকেই দীর্ঘ মেয়াদের জন্য নিয়োগ দিয়েছে। সান্তিয়াগো সোলারিকে স্থায়ীভাবে ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত দায়িত্ব দিয়েছে স্প্যানিশ এই ক্লাবটি।

অবশ্য অনেকটা বাধ্য হয়েই আর্জেন্টাইন এই কোচে আস্থা রেখেছে রিয়াল। কারণ স্প্যানিশ ফুটবল ফেডারেশনের নিয়ম জানাচ্ছে একটি ক্লাব দুই সপ্তাহের বেশি কাউকে ভারপ্রাপ্ত কোচের দায়িত্বে রাখতে পারবে না। এ অবস্থায় সোলারির জায়গায় নতুন কাউকে খুঁজতেই হতো। সেই পথে না হেঁটে গত দুই সপ্তাহ ধরে নজর কাড়া কোচকেই স্থায়ীভাবে নিয়োগ দিয়েছে সান্টিয়াগো বার্নাব্যুর ক্লাব কর্তৃপক্ষ।

২৯ অক্টোবর হুলেন লোপেতেগিকে ছাঁটাই করার পরই অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে রিয়ালের দ্বায়িত্ব পেয়েছিলেন সোলারি। ক্লাবটির তার পরিচালনায় চার ম্যাচ খেলে জিতেছে প্রতিটিতেই।

সব মিলিয়ে ৪২ বছর বয়সী এই কোচেই আস্থা রাখলেন রিয়াল মাদ্রিদের পরিচালকরা।

কারণটাও সংগত। ভয়াবহ বিপর্যয়ে থাকা দলটি তার হাত ধরে ঘুরে দাঁড়ানোর পথে আছে। কোপা দেল রেতে তৃতীয় সারির ক্লাব  মেলিয়াকে ৪-০ গোলে হারিয়ে জয়যাত্রা শুরু। তারপর অার হারের মুখ দেখেনি। চ্যাম্পিয়ন্স লিগেও জয়ের ছন্দে আছে রিয়াল। আর লা লিগায় শীর্ষে থাকা বার্সেলোনার চেয়ে ৪ পয়েন্ট পেছনে বার্সা। এখানেও লড়াই জমে উঠার ইঙ্গিত।

চ্যাম্পিয়ন্স লিগের ‘জি’ গ্রুপে চার ম্যাচে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ। নকআউট পর্বে এক পা দিয়েই রেখেছে বর্তমান চ্যাম্পিয়নরা। এ অবস্থায় সোলারিকেই স্থায়ী কোচ করে নিয়েছে ক্লাবটি।

আপনার মতামত লিখুন :